ব্রুনাই সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ০৮:০৬ আপডেট: ০৮:০৬

ব্রুনাই সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী
ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনদিনের ব্রুনাই সফর শেষে দেশে ফিরছেন। মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যা সোয়া ৭টায় প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা যায়, শেখ হাসিনা ব্রুনাইয়ের স্থানীয় সময় বিকেল ৫ টায় ঢাকার উদ্দেশে ব্রুনাই ত্যাগ করেন। 

এর আগে, রবিবার (২১ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় সফরে ব্রুনাই যান। সফরকালে তিনি ব্রুনাইয়ের সুলতান হাসানাল বলকিয়ার সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনা এবং বাংলাদেশ-ব্রুনাই বিজনেস ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানসহ বেশকিছু কর্মসূচিতে যোগ দেন।

প্রধানমন্ত্রী সফরের দ্বিতীয় দিনে সোমবার জামে আসর মসজিদ পরিদর্শন এবং সেখানে আসরের নামাজ আদায় করেন। পরে তার সম্মানে ব্রুনাই সুলতানের দেয়া এক ভোজসভায় অংশ নেন তিনি। সফরের প্রথম দিন তিনি ব্রুনাইতে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির সংবর্ধনায় যোগ দেন।

সোমবার (২২ এপ্রিল) বাংলাদেশ ও ব্রুনাইয়ের মধ্যে কৃষি, মৎস্য, পশুসম্পদ, ক্রীড়া ও সংস্কৃতি এবং এলএনজি সরবরাহ সংক্রান্ত ৭টি চুক্তি স্বাক্ষরিত হয়।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রুনাইয়ের রাজধানীতে কূটনৈতিক এলাকা জালান কেবানজাসানে বাংলাদেশ হাইকমিশনের নতুন চ্যান্সারি ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন। 

ব্রুনাইয়ে প্রধানমন্ত্রীর এ রাষ্ট্রীয় সফরে তাঁর সফরসঙ্গী হিসেবে ছিলেন- পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ, যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ, এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম প্রমুখ।

ব্রেকিংনিউজ/জেআই

bnbd-ads