bnbd-ads
bnbd-ads

বাংলাদেশ থেকে কর্মী নিতে আশ্বাস মালয়েশিয়ার

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ মে ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ১০:১২

বাংলাদেশ থেকে কর্মী নিতে  আশ্বাস মালয়েশিয়ার

বাংলাদেশ থেকে কর্মী নিতে ফের আশ্বাস দিলো মালয়েশিয়া। এর ফলে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ শ্রমবাজারে লোকবল পাঠানোর প্রক্রিয়া শিগগিরই শুরু হবে বলে আশা করছে বাংলাদেশ। 

মঙ্গলবার (১৪ মে) মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী তান কুলাসেগারান মালয়েশিয়া সফররত বাংলাদেশের প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী ইমরান আহমেদকে  এ আশ্বাস দিয়েছেন। 

ইমরান আহমেদ মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী হাজী মুহিউদ্দিন বিন হাজি মোহা ইয়াসিনের সঙ্গেও বৈঠক করেছেন। তিনিও বাংলাদেশের  প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীকে কর্মী নেয়ার আশ্বাস দিয়েছেন। 

মঙ্গলবার প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।  

জানা গেছে, আগামী ৩০ ও ৩১ মে দুই দেশের জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের বৈঠকে হবে। এ বৈঠকেই সিদ্ধান্ত হবে, বাংলাদেশিদের জন্য কবে নাগাদ মালয়েশিয়ার শ্রমবাজার  খুলবে। 

এর আগে, গত বছরের সেপ্টেম্বরের ঢাকায় জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের সবশেষ বৈঠক হয়েছিল। সে বৈঠকে কর্মী নেয়ার কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। তার আগে মালয়েশিয়া সরকার দুর্নীতির অভিযোগ তুলে বাংলাদেশ থেকে কর্মী নেয়া বন্ধ করে দেয়। 

মালয়েশিয়ায় এ বৈঠকে প্রতিমন্ত্রীর সঙ্গে আরও উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আহমেদ মুনিরুছ সালেহীন এবং উপসচিব আবুল হোসেনসহ দুই দেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

ব্রেকিংনিউজ/জেআই