ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির দ্বিতীয় দিনে ভিড় আরও বেড়েছে

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ মে ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ১০:০৭ আপডেট: ১১:৫১

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির দ্বিতীয় দিনে ভিড় আরও বেড়েছে

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে পূর্ব ঘোষিত সিডিউল অনুযায়ী ট্রেনের দ্বিতীয় দিনের টিকিট বিক্রি শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৩ মে) সকাল ৯টায় টিকিট বিক্রি শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

আজ দেয়া হচ্ছে ১ জুনের টিকিট। ২৬টি কাউন্টারে বিক্রি হচ্ছে এই টিকিট। এর মধ্যে ২টি কাউন্টার নারীদের জন্য সংরক্ষিত আছে। 

সকালে সরেজমিনে কমলাপুর ও বিমানবন্দর রেলস্টেশনে গিয়ে টিকিটপ্রত্যাশীদের উপচেপড়া ভিড় দেখা গেছে। যা আগের দিনের তুলনায় অনেক বেশি বলে জানান রেলওয়ে কর্মকর্তারা।

যাত্রীদের দুর্ভোগ কমাতে প্রথমবারের মতো কমলাপুরের বাইরে পাঁচটি স্থানে আগাম টিকিট বিক্রি হচ্ছে। কমলাপুর ছাড়াও এবার বিমানবন্দর রেলস্টেশন, তেজগাঁও, বনানী ও ফুলবাড়িয়ায় মিলছে টিকিট।

এছাড়া, ৫০ ভাগ টিকিট বিক্রি হচ্ছে অ্যাপ বা অনলাইনে। তবে আজও রেলওয়ের সার্ভারে ঢোকা যাচ্ছে না বলে অভিযোগ অনেকের। আগামীকাল পাওয়া যাবে ২ জুনের টিকিট, ২৫ মে ৩ জুনের এবং ২৬ মে ৪ জুনের আগাম টিকিট বিক্রি করা হবে। এ ছাড়া আগামী ২৯ মে ৭ জুনের, ৩০ মে ৮ জুনের, ৩১ মে ৯ জুনের, ১ জুন ১০ জুনের ও ২ জুন ১১ জুনের টিকিট।

টিকেট পেতে আগের দিনের মতোই রাত থেকে অপেক্ষা করছেন ঘরমুখো মানুষ। কেউ কেউ আবার আগের দিন ইফতার করে এসেই লাইনে দাঁড়িয়েছেন বলে জানিয়েছেন।

রাজধানীর একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা নাহিয়ান চৌধুরী বলেন, কালকে ইফতার করেই এখানে চলে এসেছি। এখন টিকিট পেলেই রাত জাগার কষ্টটা দূর হবে। 

আরেক টিকিট প্রত্যাশী সোলায়মান মিয়া বলেন, সাহরির পরপরই এখানে এসেছি। আমি দিনাজপুরের টিকিট কিনবো। এখন দেখা যাক টিকিট পাই কিনা। তবে যে বড় লাইন শঙ্কায় আছি।

ব্রেকিংনিউজ/এনকে

bnbd-ads