শপথ নিলেন বিএনপির সিরাজ

স্টাফ করেসপন্ডেন্ট
১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৭:১৪ আপডেট: ১০:৪১

শপথ নিলেন বিএনপির সিরাজ

একাদশ জাতীয় সংসদের বগুড়া-৬ (সদর) উপ-নির্বাচনে বিপুল ব্যবধানে বিজয়ী ধানের শীষের প্রার্থী গোলাম মোহাম্মাদ সিরাজ শপথ নিয়েছেন। বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল সাড়ে ৩টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাকে শপথ বাক্য পাঠ করান।

জাতীয় সংসদে স্পিকারের কার্যালয়ে অনুষ্ঠিত এ শপথ বাক্য পরিচালনা করেন সংসদের সিনিয়র সচিব জাফর আহমেদ খান। এ সময় বিএনপির এমপিদের মধ্যে হারুনুর রশিদ, জাহিদুর রহমান, মোশাররফ হোসন ও সংরক্ষিত নারী আসনের রুমিন ফারহানা উপস্থিত ছিলেন।

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার এই আসনে গত ২৪ জুন আওয়ামী লীগের টি জামান নিকেতাকে ৫৪ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেন সিরাজ। ধানের শীষ প্রতীক নিয়ে সিরাজ পেয়েছেন ৮৯ হাজার ৭৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী টি জামান নিকেতা নৌকা প্রতীকে পেয়েছেন ৩২ হাজার ২৯৭ ভোট।

উল্লেখ্য, বগুড়া-৬ (সদর) আসনটি জিয়া পরিবারের ঘাঁটি। ১৯৯১ থেকে ২০০৮ পর্যন্ত টানা চারবার এখান থেকে এমপি হয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সাবেক এই প্রধানমন্ত্রী কারাবন্দি থাকায় গত ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে এখানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রার্থী হয়ে বিপুল ভোটে জয়ী হন। পরে মির্জা ফখরুল শপথ না নেয়ায় আসনটি শূন্য ঘোষণা করা হয়।

ব্রেকিংনিউজ/ এসএ