এরশাদের জন্য হাত জোর করে ক্ষমা প্রার্থনা করলেন কাদের

বনানী থেকে তৌহিদুজ্জামান তন্ময়
১৪ জুলাই ২০১৯, রবিবার
প্রকাশিত: ০২:১৯

এরশাদের জন্য হাত জোর করে ক্ষমা প্রার্থনা করলেন কাদের

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এবং সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৪ জুলাই) বাদ জোহর সাবেক এই সেনাপ্রধানের জানাজা ঢাকা ক্যান্টনমেন্ট কেন্দ্রীয় মসজিদের মাঠে অনুষ্ঠিত হয়। 

জানাজাপূর্ব সবার উদ্দেশ্যে জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও এরশাদের ছোট ভাই গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেন, ‘দেশ ও জাতির স্বার্থে, সমাজের স্বার্থে, সেনাবাহিনীর স্বার্থে তিনি অনেক অবদান রেখে গেছেন। কোনোটা হয়েছে আর কোনোটা হয়তো সঠিকভাবে হয়নি। মানুষ মাত্রই ভুল।’

কান্না জড়িত কন্ঠে তিনি বলেন, ‘আমি সবার কাছে হাত জোর করে তাঁর (এরশাদ) জন্য ক্ষমা প্রার্থনা করছি। আপনারা সবাই তাঁকে মাফ করে দেবেন। তাঁর রুহের মাগফেরাতের জন্য সবাই দোয়া করবেন।’

জানাজার নামাজ পড়ান ক্যান্টনমেন্ট কেন্দ্রীয় মসজিদের ইমাম আহসান হাবিব। জানাজায় সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ উপস্থিত ছিলেন। এছাড়াও সেনাবাহিনী বর্তমান ও সাবেক শীর্ষ কর্মকর্তারা জানাজায় অংশগ্রহণ করেন।

জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের ছাড়াও মহাসচিব মশিউর রহমান রাঙাসহ দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। এছাড়াও অন্যান্য রাজনৈতিক, ব্যবসায়ী ও সামাজিক সংগঠনের নেতারাও উপস্থিত ছিলেন।

এর আগে জানাজার জন্য ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে হুসেই মোহাম্মদ এরশাদের মরদেহ ঢাকা ক্যান্টনমেন্ট কেন্দ্রীয় মসজিদের সামনে আনা হয়। দুপুর ১২টা ৪৮ মিনিটে লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্স ক্যান্টনমেন্ট কেন্দ্রীয় মসজিদে পৌঁছেছে। ১২টা ৪০ মিনিটে সিএমএইচ থেকে মরদেহ ক্যান্টনমেন্ট কেন্দ্রীয় মসজিদের উদ্দেশ্যে ছেড়ে যায়। এসময় সেনাবাহিনীর গাড়িবহরও ছিল।

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads