আপনভূমি রংপুরে এই শেষ যাত্রা এরশাদের

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ১০:৩১ আপডেট: ১১:০৪

আপনভূমি রংপুরে এই শেষ যাত্রা এরশাদের

সাবেক রাষ্ট্রপতি, জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের মরদেহ আজ নিয়ে যাওয়া হচ্ছে প্রিয়ভূমি রংপুরে। 

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর তেজগাঁও বিমানবন্দর থেকে  হেলিকপ্টারে লাশ নিয়ে রংপুরের উদ্দেশে যাত্রা করেছেন দলের শীর্ষ নেতারা। 

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও বর্তমান চেয়ারম্যান এরশাদের মরদেহের সঙ্গে রংপুরে যাচ্ছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের এমপি, হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে রাহগির আল মাহি সাদ এরশাদ, জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি, সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, মেজর (অব.) খালেদ আখতার, আজম খান, এটিইউ তাজ রহমান ও শফিকুল ইসলাম সেন্টু।

জাপা সূত্রে জানা গেছে, মঙ্গলবার বাদ জোহর রংপুর ঈদগাহ মাঠে হুসেইন মুহম্মদ এরশাদের চতুর্থ জানাজা শেষে তার মরদেহ হেলিকপ্টারে করে আবার ঢাকায় নিয়ে আসা হবে। বাদ আসর বনানীর সামরিক কবরস্থানে তাকে চিরনিদ্রায় শায়িত করা হবে। 

এদিকে রংপুরে এরশাদের দাফনের দাবিতে এক হয়েছে গোটা উত্তরবঙ্গের জাপা নেতাকর্মীরা। উত্তরবঙ্গের দলের শীর্ষ নেতাদের দিক থেকে ঘোষণা এসেছে, শরীরে একফোটা রক্ত থাকতেও তারা এরশাদের লাশ রংপুর থেকে ঢাকায় নিয়ে আসতে দেবে না। যেকোনও মূল্যে তারা এরশাদকে রংপুরের বাসভবন প্রাঙ্গনে সমাহিত করতে চান। ইতোমধ্যে নিজ বাসভবন পল্লীনিবাসের পাশে নিজ হাতে গড়া লিচুবাগানেই এরশাদকে চিরঘুমে শায়িত করতে কবরও খোঁড়া হয়েছে। 

ব্রেকিংনিউজ/এমআর