বিরোধীদলীয় নেতা হচ্ছেন রওশন এরশাদ

স্টাফ করেসপন্ডেন্ট
২১ জুলাই ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৮:৫০ আপডেট: ১০:৪০

বিরোধীদলীয় নেতা হচ্ছেন রওশন এরশাদ
ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর সংসদের বিরোধীদলীয় নেতা হচ্ছেন তাঁর স্ত্রী ও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ। 

রবিবার (২১ জুলাই) সংবাদমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন দলটির মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা।

তিনি বলেন, ‘রওশন এরশাদ বিরোধীদলীয় নেতা হচ্ছেন এখন পর্যন্ত এমন সিদ্ধান্ত রয়েছে বলে জানি। ম্যাডাম (রওশন এরশাদ) সংসদে বিরোধীদলীয় নেতা আর জিএম কাদের পার্টি পরিচালনা করবেন।’

বর্তমানে রওশন এরশাদ বিরোধীদলীয় উপনেতা হিসেবে রয়েছেন। তার আগে একাদশ জাতীয় সংসদেই বিরোধীদলীয় উপনেতা ছিলেন এরশাদের ভাই ও বর্তমোনে দলটির চেয়ারম্যান জিএম কাদের। 

দশম জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা ছিলেন রওশন এরশাদ।  হুসেইন মুহম্মদ এরশাদ তখন মন্ত্রী পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবে দায়িত্ব পালন করেন।

শনিবার (২০ জুলাই) দুপুরে রওশন এরশাদের বাসায় গিয়ে বৈঠক করেন জাতীয় পার্টির নতুন চেয়ারম্যান জিএম কাদের। ওই বৈঠকে রওশন এরশাদ জিএম কাদেরকে পার্টির চেয়ারম্যান হিসেবে আশীর্বাদ করেন। পাশাপাশি তিনি নিজে বিরোধীদলীয় নেতা হওয়ার অভিপ্রায় ব্যক্ত করেন।

জাপার একটি সূত্র জানায়, এসময় জিএম কাদেরকে রওশন বলেছেন, ‘তুমি পার্টির চেয়ারম্যান হিসেবে দলকে শক্তিশালী করো। আর আমি সংসদীয় দলের নেতা হিসেবে থাকি।’

ব্রেকিংনিউজ/জেআই

bnbd-ads