২৪ ঘণ্টায় হাসপাতালে ৭৫৩ ডেঙ্গু রোগী, মৃত্যু ৩

স্টাফ করেসপন্ডেন্ট
১০ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ০৭:৩৩ আপডেট: ১০:৪০

২৪ ঘণ্টায় হাসপাতালে ৭৫৩ ডেঙ্গু রোগী, মৃত্যু ৩

কমছেই না ডেঙ্গুর প্রকোপ। ডেঙ্গু আক্রান্ত হয়ে আজও ময়মনসিংহ, ফরিদপুর ও কুষ্টিয়ায় নারীসহ ৩ জন মারা গেছেন। সারা দেশে গত ২৪ ঘণ্টায় (৯ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ১০ সেপ্টেম্বর সকাল ৮টা) পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৫৩ জন। আর এই সময়ে চিকিৎসা নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৭৭২ জন।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফদরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এতথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, নতুন রোগীদের মধ্যে রাজধানীতে ভর্তি হয়েছেন ২৯৪ জন। এছাড়া ঢাকায় বাইরে হাসপাতালগুলোতে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা ৪৫৯।

কন্ট্রোল রুম আরও জানায়, সারাদেশে বর্তমানে হাসপাতালগুলোতে ভর্তি থাকা রোগীর সংখ্যা ৩ হাজার ৭২ জন। এর মধ্যে ঢাকার ভেতরে ১ হাজার ৪৯৮ জন, ঢাকার বাইরে ১ হাজার ৫৭৪ জন।

এদিকে দেশের বিভিন্ন হাসপাতাল থেকে ডেঙ্গুতে মৃত্যুর ১৯৭টি ঘটনা পর্যালোচনা করার জন্য রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে ( আইইডিসিআর) পাঠানো হয়। এর মধ্যে থেকে ১০১টি ঘটনা পর্যালোচনা করে ৬০টি ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে তারা। এই হিসাব অনুযায়ী এপ্রিলে ২ জন, জুনে ৫ জন, জুলাইয়ে ২৮ জন এবং আগস্টে ২৫ জন ডেঙ্গুতে মারা গেছেন।

মঙ্গলবার ভোর সাড়ে ৬টার দিকে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মিনা খাতুন নামের এক রোগী। গত ৮ সেপ্টেম্বর দুপুরে মিনা খাতুন ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হন।

এদিকে ডেঙ্গু আক্রান্ত হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভোরে মারা যান সিদ্দিক। ৯ সেপ্টেম্বর বেলা ১১টার দিকে তিনি হাসপাতালে ভর্তি হন।

অপরদিকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ফাতেমা খাতুনের মৃত্যু হয়েছে। গত ৩ সেপ্টেম্বর ডেঙ্গু জ্বর নিয়ে ফাতেমা খাতুন ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের ১১ নাম্বার ওয়ার্ডে ভর্তি হন। 

ব্রেকিংনিউজ/ এসএ