আমাদের গ্যাস না, বিদেশ থেকে এনে ভারতকে দিবো: পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট, সিলেট
৮ অক্টোবর ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ০৭:৪৩ আপডেট: ০৯:১২

আমাদের গ্যাস না, বিদেশ থেকে এনে ভারতকে দিবো: পররাষ্ট্রমন্ত্রী

আমাদের নিজেদের প্রাকৃতিক গ্যাস নয়, বিদেশে থেকে আমদানি করে এনে তারপর সেই গ্যাস ভারতে রফতানি করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন।

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পাশে নির্মাণাধীন আউটার স্টেডিয়াম পরিদর্শনকালে তিনি একথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা বাংলাদেশের গ্যাস ভারতে দিচ্ছি না। এখানে তথ্যটা ভুল। আমরা কোত্থেকে বিক্রি করব গ্যাস? মূলত আমরা বিদেশ থেকে গ্যাস এনে এটা প্রক্রিয়াজাত করে সিলিন্ডারে ঢুকাব। সেই গ্যাস আমরা ভারতকে দেব। এতে আমাদের মার্কেট বড় হবে। দেশের উন্নতি হবে। আমাদের লাভ, আমরা রি-এক্সপোর্ট করছি।’

তিনি বলেন, ‘রি-এক্সপোর্টে আমাদের মার্কেট বড় হলো, দেশের উন্নতি হবে। অনেকে ধারণা করছে যে, আমরা মনে হয় আমাদের প্রাকৃতিক গ্যাস দিয়ে দিচ্ছি। নো ওয়ে। দুনিয়ার সব দেশেই এটা হয়।’

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, বিসিবির পরিচালক শফিউল আলম নাদেল, বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া।

পরে দুপুর আড়াইটায় বড় ভাই সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে সঙ্গে নিয়ে পররাষ্ট্রমন্ত্রী সিলেট নগরের জিন্দাবাজারে ওয়েস্ট ওয়ার্ল্ড শপিং সেন্টারে নিজের আঞ্চলিক কার্যালয়ের ফিতা কেটে উদ্বোধন করেন।

ব্রেকিংনিউজ/ এসএ