৩ র‌্যাব সদস্যসহ ৫ বাংলাদেশিকে তুলে নিয়ে গেছে বিএসএফ

বারী উদ্দিন আহমেদ বাবর, কুমিল্লা প্রতিনিধি
১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০২:২৬ আপডেট: ০২:৩৫

৩ র‌্যাব সদস্যসহ ৫ বাংলাদেশিকে তুলে নিয়ে গেছে বিএসএফ

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার আশাবাড়ি সীমান্ত এলাকায় মাদক উদ্ধার অভিযানে গিয়ে বিএসএফের হাতে আটক হয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)’র ৩ সদস্য ও তাদের ২ সোর্স।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার আশাবাড়ি সীমান্তের ১০ নম্বর গেট এলাকা থেকে এই ৫ বাংলাদেশিকে ধরে নিয়ে যায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

ধরে নিয়ে যাওয়া র‌্যাব সদস্যরা র‌্যাব-১১ কুমিল্লা সিপিসি-২ এর সদস্য বলে র‌্যাব-১১ কুমিল্লা সিপিসি-২ এর কমান্ডার মহিতুল ইসলাম নিশ্চিত করলেও ওইসব সদস্যদের নাম পরিচয় ও বিস্তারিত জানাতে রাজি হননি। খবর পেয়ে র‌্যাব, বিজিবি ও পুলিশ ঘটনাস্থলে গেছে।

স্থানীয় সূত্র বলছে, সীমান্তের ২০৫৯ নম্বর পিলার সংলগ্ন একটি বাড়িতে ৩ র‌্যাব সদস্য ২ সোর্সকে সঙ্গে নিয়ে মাদক উদ্ধার করতে যান। এসময় ভুলবশত সীমান্ত অতিক্রম করায় তাদের স্থানীয়রা আটক করে। খবর পেয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এসে তাদের ধরে নিয়ে যায়।

এ বিষয়ে বিএসএফ ও বিজিবির মধ্যে আলোচনা চলছে বলে জানা গেছে।

ব্রাহ্মণপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান আলী এসব তথ্য নিশ্চিত করে ব্রেকিংনিউজকে বলেন, ‘স্থানীয় ও র‌্যাবের পক্ষ থেকে এ বিষয়টি জেনে ঘটনাস্থলে গিয়েছি। মাদক উদ্ধার অভিযানে গিয়ে ভুলবশত ভারতের সীমানায় ঢুকে পড়ায় তাদের বিএসএফ ধরে নিয়ে যায়।’

কুমিল্লা জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (দেবিদ্বার সার্কেল) মো. আমির উল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘র‌্যাব-১১ কুমিল্লা সিপিসি-২ এর তিন সদস্য ও তাদের দুই সোর্স আটক হওয়ার খবর জেনেছি। তাদের ফিরিয়ে আনতে বিএসএফের সাথে কথা চলছে।’

ব্রেকিংনিউজ/এমআর