বিয়ে করতে বরের বাড়িতে কন্যাযাত্রী! (ভিডিও)

রকমারি ডেস্ক
২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ১১:০২ আপডেট: ০১:১৮

বিয়ে করতে বরের বাড়িতে কন্যাযাত্রী! (ভিডিও)

বিশাল যাত্রীবহর নিয়ে কন্যার বাড়িতে যান বরপক্ষ। এরপর নানা আয়োজন। বরযাত্রীদের অ্যাপায়নের পর বরপক্ষের হাতে কন্যা তুলে দেন কন্যাপক্ষ। এর নতুন বউকে নিয়ে ঘরে ফিরেন বরযাত্রীরা। এটাই সাধারণ বিয়ের প্রথা।

তবে যুগ পাল্টেছে। কত পুরনো প্রথাই এখন বিলুপ্তের পথে, তবুও বিয়ের এই হাজার বছরের প্রথা এখনও বিদ্যামান। তবে এবার এই প্রথা ভাঙালেন ভারতের মধ্যপ্রদেশের সাতনার এক তরুণী।

বিয়ের এই পুরনো প্রথাও ভেঙে ঢাক-ঢোল পিটিয়ে, ঢোলের তালে তালে গাড়ির বনেটে বসে নেচে বরের বাড়িতে গিয়ে বিয়ে করলেন ওই তরুণী। ঘটনাটি গত ১৯ এপ্রিলের।

জানা গেছে, পাত্রীর নাম গরিমা গুপ্ত। গরিমা বাড়ির ছোট মেয়ে। তাই তার বিয়েতে বিশেষ কিছু ব্যবস্থা করতেই প্রথা ভেঙে তিনি নিজেই বরের বাড়িতে যাচ্ছেন বিয়ে করতে, কন্যাযাত্রী নিয়ে।

আত্মীয়স্বজন নিয়ে বিয়ে করতে যাওয়ার সেই দৃশ্য ভিডিও ধারণ করে সামাজিক মাধ্যমে প্রকাশ করতেই শুরু হয় হইচই। অল্প সময়ের মধ্যেই ভিডিওটি ভাইরাল হয়।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, ফুল দিয়ে সজ্জিত একটি জিপ। সেই জিপের পিছনে বসে আছেন কনের বান্ধবী ও বোনেরা। আর কনে বসে আছেন জিপের বনেটে। সানগ্লাস চোখে জিপের বনেটে বসেই সামনে বাজা ঢোলের তালে কোমর দোলাচ্ছেন গরিমা। জিপের নীচে নাচছেন কনের আত্মীয়স্বজন ও বন্ধু-বান্ধবরা। এ ভাবেই গ্র্যান্ড এন্ট্রি নিয়ে বিয়ে করতে যাচ্ছেন গরিমা।

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads