মাটি খুঁড়ে নবজাতককে বাঁচালো কুকুর

রকমারি ডেস্ক
১৯ মে ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৯:৩৩ আপডেট: ০৯:৪৫

মাটি খুঁড়ে নবজাতককে বাঁচালো কুকুর

অবৈধ সম্পর্কে জড়িয়ে মাত্র ১৫ বছর বয়সেই বাচ্চার জন্ম দেন এক কিশোরী। মা-বাবার কাছ থেকে ঘটনাটি লুকাতে পুত্রসন্তানকে জীবন্ত মাটিচাপা দেন তিনি। পরে সেই নবজাতকে মাটি খুঁড়ে উদ্ধার করেছে একটি কুকুর। থাইল্যান্ডের বান নং খাম গ্রামে ঘটেছে এমন অবাক করা ঘটনাটি। ব্রিটিশ সংবাদমাধ্যম ‘বিবিসি’র এক প্রতিবেদন থেকে এ খবর জানা যায়।

গত ১৭ মে প্রকাশিত ওই খবরে বলা হয়, যে জায়গায় নবজাতকটিকে মাটিচাপা দেওয়া হয়, সেখানে পিং পং নামের কুকুরটি ঘোরাফেরা করছিল। পিং পং ঘেউ ঘেউ করছিল আর মাটি খুঁড়ছিল। কুকুরটির মালিক কাছে গিয়ে দেখেন মাটির ভেতর থেকে একটি ছোট্ট পা বের হয়ে আছে। স্থানীয় লোকজন সঙ্গে সঙ্গে শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসকরা তাকে স্বাভাবিক অবস্থায় নিয়ে আসেন। শিশুটি সুস্থ আছে বলে জানান তারা।

থাইল্যান্ডের স্থানীয় খাওসদ পত্রিকাকে কুকুরটির মালিক উশা নিসাইখা বলেন, ‘পিং পং খুব বিশ্বাসী ও অনুগত। এ কারণে আমি তাকে কাছে রেখেছি। যখন আমি জমিতে গবাদি পশুদের চড়াতে নিয়ে যাই, পিং পং সবসময় আমাকে সাহায্য করে। পিং পং গ্রামের সবাইকে ভালোবাসে। তবে দু:খের বিষয় হলো গাড়ি দুর্ঘটনায় ওর একটা পা অকেজো হয়ে গেছে।’ 

চাম ফুয়াং পুলিশ স্টেশনের কর্মকর্তা পানুওয়াত পুত্তাকাম ব্যাংকক পোস্টকে বলেন, উদ্ধার হওয়া নবজাতকটির মায়ের বিরুদ্ধে শিশুকে পরিত্যাগ এবং হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে। তাকে তার মা-বাবা এবং মনোরোগ বিশেষজ্ঞের তত্ত্বাবধানে রাখা হয়েছে। মা তার কাজের জন্য অনুতপ্ত। নবজাতকের নানা-নানি শিশুটির দায়িত্ব নেবেন।

ব্রেকিংনিউজ/এনকে