ছাত্রলীগের কমিটি নিয়ে বিতর্ক অবসানে ২৪ ঘণ্টা সময় নিল শোভন-রাব্বানী

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ মে ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০১:১৩ আপডেট: ০১:২৭

ছাত্রলীগের কমিটি নিয়ে বিতর্ক অবসানে ২৪ ঘণ্টা সময় নিল শোভন-রাব্বানী

ছাত্রলীগের সদ্য ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে পদপ্রাপ্ত ১৭ জনের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ পেয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। অভিযোগের সত্যতা যাচাই বাছাই করতে ২৪ ঘণ্টা সময় চেয়ে নিল ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক  শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

বুধবার রাত ১২ টায় ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এসব কথা বলেন।

এ সময় ১৭জ‌নের নাম তু‌লে ধ‌রেন সাধারণ সম্পাদক। তারা হ‌লেন, সহ-সভাপ‌তি তানজিল ভুইয়া তান‌ভীর, সুরঞ্জন ঘোষ, আরে‌ফিন সি‌দ্দিক সুজন, আতিকুর রহমান খান, বরকত হাওলাদার, শাহ‌রিয়ার বিদ্যুৎ, মাহমুদুল হাসান তুষার, আমিনুল ইসলাম বুলবুল, তৌ‌ফিকুল হাসান সাগর, সা‌দিক খান, সোহানী হাসান তি‌থি, মুনমুন নাহার বৈশাখী, দপ্তর সম্পাদক আহসান হাবীব, উপ সম্পাদক রু‌শি চৌধুরী, আফ‌রিন লাবনী।

গোলাম রাব্বানী বলেন, ছাত্রলীগের ঘোষিত কমিটির ১৭ জনের বিরুদ্ধে গঠনতন্ত্রবিরোধী অভিযোগ পাওয়া গেছে। ২৪ ঘণ্টার মধ্যে যাচাইবাছাই করে চূড়ান্ত করা কবে। যদি তারা অভিযোগ থেকে মুক্তি পান তাহলে তাদের পদ থাকবে। অন্যথায় তাদের পদগুলো শূন্য ঘোষণা করে যোগ্যদের সেখানে স্থান দেওয়া হবে।

তিনি আরো বলেন, কমিটি গঠনে বিলম্ব হয়েছে কারণ সদ্য সাবেক প্রেসিডেন্ট-সেক্রেটারি আমাদের সহযোগিতা করেনি। যেটা ছাত্রলীগের কমিটি গঠনে আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের জাতীয় নেতারাও জানে।

ছাত্রলীগের শৃঙ্খলাপরিপন্থি কাজ যারা করেছে তাদের বহিষ্কার করা হবে জানিয়ে সভাপতি শোভন বলেন, ছাত্রলীগের কমিটি হওয়ার পর একটি মহল বিভিন্ন মাধ্যমের যে আক্রমণাত্মক ভাষায় ক্ষোভ প্রকাশ করেছে তা সংগঠনের শৃঙ্খলাপরিপন্থি। ক্ষোভ প্রকাশের জন্য দলীয় ফোরাম রয়েছে। যারা শৃঙ্খলাপরিপন্থি কাজের সঙ্গে যুক্ত ছিলেন তাদেরকেও খুঁজে বের করে বহিষ্কার করা হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ প্রমুখ।

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads
bnbd-ads