আসছে সিলেট ছাত্রলীগের নতুন কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট
১২ জুলাই ২০১৯, শুক্রবার
প্রকাশিত: ০১:৪৬ আপডেট: ০৪:২৭

আসছে সিলেট ছাত্রলীগের নতুন কমিটি

দীর্ঘদিন থেকে নেতৃত্ব সংকটের অবসান কাটিয়ে কমিটির মুখ দেখতে যাচ্ছে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ। চলতি মাসেই ঘোষণা হতে পারে নতুন কমিটি। তবে এ মাসে কমিটি না হলে শোকের মাস আগস্টের পরে সেপ্টেম্বরে হবে বলে জানা গেছে। 

ইতোমধ্যে বেশ কয়েক ধাপে সম্ভাব্য প্রার্থীদের তালিকা নিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। ছাত্রলীগের কেন্দ্রীয় উপ-অর্থ বিষয়ক সম্পাদক মহসিন খন্দকার এ তথ্য নিশ্চিত করেছেন। 

এদিকে প্রত্যেকবার সিলেটে সিন্ডিকেট ভিত্তিতে ছাত্রলীগের কমিটি হলেও এবার তার ব্যতিক্রম হতে পারে। ত্যাগী ও দক্ষতার ভিত্তিতে কমিটি গঠন করা হবে বলে জানা গেছে। এজন্য দফায় দফায় সম্ভাব্য প্রার্থীদের বায়োডাটা নিয়ে আলোচনা হচ্ছে। ফলে কমিটি গঠনে বিলম্ব হচ্ছে। সব ধরণের বিতর্ক এড়াতে এবার একটু বেশি সময় নিয়ে কমিটি গঠনের কাজ করছে কেন্দ্রীয় ছাত্রলীগ। তবে দক্ষতার ভিত্তিতে কমিটি প্রদানে কেন্দ্রীয় ছাত্রলীগ অনড় থাকলেও শেষ পর্যন্ত বিভিন্ন গ্রুপের মুখে কুলুফ আটতে সব গ্রুপের সমন্বয়ে কমিটি হবে এমনটা জানিয়েছেন সম্ভাব্য প্রার্থীরা।

যার জন্য জেলা ও মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে সিলেট আওয়ামী লীগের প্রভাবশালী নেতাদের অনুসারীদের নাম রয়েছে বলে সুর ওঠেছে। এমনকি কেন্দ্রীয় গুটি কয়েক নেতার সিলেটে গোপন সফরে ওই বলয়ের সম্পৃক্ততা রয়েছে। ফলে প্রভাবশালী আওয়ামী লীগ নেতাদের গ্রুপকে প্রাধান্য দেওয়া হবে বলে মনে করছেন ত্যাগী ছাত্রলীগ কর্মীরা।

কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব খান জানান, আমরা ইতোমধ্য সিলেট ঘুরে গেছি বিভিন্ন গ্রুপ উপগ্রুপ দেখেছি। খুব শীঘ্রই নতুন কমিটি ঘোষণা করা হবে। এ ব্যাপারে কেন্দ্রীয় সভাপতি এবং সাধারণ সম্পাদক খুব গুরুত্ব সহকারে বিষয়টা দেখছেন।

তিনি আরো জানান, সামনে আগস্ট মাস তাই আমরা সাংগঠনিক নিয়ম অনুযায়ী আমরা চলতি মাসেই কমিটি করবো। যার জন্য আমরা দলীয় অনেক কার্যক্রম এবং সফর শেষ করেছি।

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads