আ.লীগ গণতন্ত্র ধ্বংস করে স্বৈরাচারী ভাবে দেশ চালাচ্ছে: ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট
২০ জুলাই ২০১৯, শনিবার
প্রকাশিত: ০৯:৩৭ আপডেট: ০৯:৪৫

আ.লীগ গণতন্ত্র ধ্বংস করে স্বৈরাচারী ভাবে দেশ চালাচ্ছে: ফখরুল

আওয়ামী লীগ গণতন্ত্র ধ্বংস করে স্বৈরাচারী ভাবে দেশ চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

তিনি বলেন, ‘দেশে বারবার গণতন্ত্র ফিরিয়ে এনেছেন খালেদা জিয়া। আওয়ামী লীগ বারবার গণতন্ত্র ধ্বংস করে স্বৈরাচারী ভাবে দেশ চালাচ্ছে। গণতন্ত্র ধ্বংসের জন্য খালেদা জিয়াকে জেলে পাঠিয়েছেন।’

শনিবার (২০ জুলাই) সন্ধ্যায় চট্টগ্রাম মহানগরীর কাজীর দেউড়িস্থ বিএনপির চট্টগ্রাম মহানগর কার্যালয়ের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

ফখরুল বলেন, ‘আওয়ামী লীগ নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। এখন নির্বাচনে জনগণের আস্থা নেই।’

বন্যাদুগর্ত মানুষের পাশে দাঁড়ানো জন্য তিনি নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘আমাদের গ্রামে গ্রামে ছড়িয়ে পড়তে হবে। জনগণকে নিয়ে গণঅভূত্থান ঘটাতে হবে। জনগণের কাছে গিয়ে একযোগে কাজ করতে হবে।’
সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘সরকার মশা মারতে পারে না, কিন্তু মানুষ মারতে পারে। এমন সরকারের কাছে খালেদা জিয়ার মুক্তি চেয়ে কী হবে? খালেদাকে আইনি লড়াইয়ের মাধ্যমে মুক্তি দেয়া হবে না, এটা প্রমাণিত। আমরা আর খালেদা জিয়ার মুক্তি চাইব না। যারা তার মুক্তির পথে বাধা দেবে, তাদের ক্ষমতা থেকে টেনে নামানো হবে।”

তিনি বলেন, ‘শেখ হাসিনাকে চুরির মামলায় গ্রেফতার করা হবে। তাই তার কাছে খালেদা জিয়ার মুক্তি চেয়ে লাভ নেই।’

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, ‘বিএনপিকে নিঃশেষ করা যাবে না। বিএনপি গণমানুষের দল। বিএনপি ধর্ণা দেয়ার দল নয়। বেগম জিয়ার মুক্তির আন্দোলন চট্টগ্রাম থেকেই হবে। তার মুক্তিতে সামনে কঠোর কর্মসূচি আসবে। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা হবে।’

চট্টগ্রাম উত্তর, দক্ষিণ জেলা ও মহানগর বিএনপি’র উদ্যোগে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ডা. শাহদাত হোসেন। বিকেল ৩টা থেকে শুরু হওয়া এই জনসভা সন্ধ্যা পর্যন্ত চলে। এতে হাজার হাজার নেতাকর্মী অংশ নেয়।

সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মো. শাহজাহান, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস প্রমুখ।

ব্রেকিংনিউজ/জেআই

bnbd-ads