খালেদার মুক্তির দাবিতে ঈদের দিনেও বিক্ষোভে উত্তাল রাজধানী

স্টাফ করেসপন্ডেন্ট
১২ আগস্ট ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৫:৪৮ আপডেট: ০৮:৫৯

খালেদার মুক্তির দাবিতে ঈদের দিনেও বিক্ষোভে উত্তাল রাজধানী

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে পবিত্র ঈদুল আজহার দিনও রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে দলটি। 

সোমবার (১২ আগস্ট) দুপুরে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিলে অসংখ্য নেতাকর্মী অংশ নেন। 

দুপুরের দিকে মিছিলটি নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও কার্যালয়ের সামনে গিয়েই শেষ হয়। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রিজভী বলেন, ‘খালেদা জিয়ার ভয়াবহ অসুস্থতার পরও এই মিডনাইটের সরকার তাঁর প্রতি আরও হিংস্র হয়ে উঠেছে। দেশের কোনও বিশেষায়িত হাসপাতালে তাঁকে চিকিৎসার সুযোগ না দিয়ে বরং প্রতিনিয়ত তাঁর জামিনে বাধা সৃষ্টি করা হচ্ছে।’

তিনি বলেন, ‘ঈদুল আজহার দিনেও দেশনেত্রীর মনে আনন্দ নেই। জনগণের প্রিয় নেত্রীকে অন্যায় ও অবিচারমূলকভাবে কারাগারে বন্দি রাখা হয়েছে। ব্যক্তিগত আক্রোশের শিকার হয়ে দিন দিন তিলে তিলে নিঃশেষ হয়ে যাচ্ছেন গণতন্ত্রের আপসহীন নেত্রী।’

বিক্ষোভ মিছিলে আরও অংশ নেন- বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, তাঁতী দলের আহবায়ক আবুল কালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম সম্পাদক আরিফুর রহমান নাদিম, তাঁতী দলের সদস্য সচিব হাজী মজিবুর রহমান, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, পল্টন থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক ফিরোজ আলম পাটোয়ারী, বিএনপি নেতা জামাল উদ্দিন, ছাত্রদল ঢাকা মহানগরের সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম নয়নসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

ব্রেকিংনিউজ/এমআর

bnbd-ads