১ সেপ্টেম্বর র‌্যালি: কাল যৌথসভায় বসবে বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ আগস্ট ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৫:০৭ আপডেট: ০৫:৫২

১ সেপ্টেম্বর র‌্যালি: কাল যৌথসভায় বসবে বিএনপি

আগামী ১ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবাষির্কী। এ উপলক্ষে রাজধানীসহ সারা দেশে র‌্যালি ও সমাবেশ করবে দলটি। রাজধানীতে কেন্দ্রীয় ভাবে পালন করা র‌্যালিকে ঘিরে যৌথসভার আহ্বান করেছে দলটি। 

সোমবার (১৯ আগস্ট) দুপুর ১২টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হবে। বিএনপির সহ-দফতর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছেন। 

এতে বলা হয়েছে, আগামী ১ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি’র ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে আগামীকাল ১৯ আগস্ট, সোমবার দুপুর ১২টায় বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা অনুষ্ঠিত হবে। এতে উপস্থিত থাকবেন বিএনপি যুগ্ম-মহাসচিববৃন্দ, সাংগঠনিক সম্পাদকবৃন্দ এবং বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদকবৃন্দ।

এর আগে শনিবার (৩ আগস্ট) সন্ধ্যায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকে দলের প্রতিষ্ঠাবাষির্কী ও চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়। পরে সংবাদ সম্মেলনে করে এ তথ্য জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালনে জেলা-মহানগর-উপজেলা পর্যায়ে র‌্যালি, সভা-সমাবেশ-আলোচনা সভার উদ্যোগ নেয়া হবে। ঢাকাতে কেন্দ্রীয়ভাবে আমরা র‌্যালি এবং পরদিন আলোচনা সভা করব। এরপরই বেগম জিয়ার মুক্তির দাবিতে বিভাগীয় সমাবেশগুলো সমাপ্ত করব।

ব্রেকিংনিউজ/ এএইচএ/ এসএ