সরকারের কাছে ১০ কাঠার প্লট চাইলেন বিএনপির এমপি রুমিন ফারহানা

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ আগস্ট ২০১৯, রবিবার
প্রকাশিত: ০১:৫৭ আপডেট: ০৩:৫১

সরকারের কাছে ১০ কাঠার প্লট চাইলেন বিএনপির এমপি রুমিন ফারহানা

সরকারের কাছে রাজধানীর পূর্বাচলে ১০ কাঠার একটি প্লট চেয়ে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বরাবর একটি চিঠি পাঠিয়েছেন বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা।

গত ৩ আগস্ট জাতীয় সংসদের প্যাডে লিখা ওই চিঠি পাঠান তিনি। 

চিঠিতে রুমিন লিখেন, ‘ঢাকাস্থ পূর্বাচল আবাসিক এলাকায় ১০ কাঠার প্লটের প্রয়োজন। ঢাকা শহরে আমার কোনও জায়গা/ফ্ল্যাট, জমি নাই। ওকালতি ছাড়া আমার অন্য কোন ব্যবসা/পেশা নাই। আমার নামে ১০ কাঠা প্লট বরাদ্দের জন্য সুব্যবস্থা করে দিতে আপনার মর্জি হয়।’

রুমিন ফারহানার এমন চিঠি এরইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। 

বিএনপির সংসদ সদস্যের এই আবেদনের বিষয়ে গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম গণমাধ্যমকে বলেন, ‌‘বিএনপির সংরক্ষিত আসনের সংসদ সদস্য রুমিন ফারহানা ১০ কাঠা প্লটের জন্য আবেদন করেছেন বলে শুনেছি। মন্ত্রণালয় থেকে বিষয়টি আমাকে জানানো হয়েছে। তবে আবেদনটি আমার কাছে এখনও আসেনি। বিষয়টি আমি দেখবো।’

তবে এ বিষয়ে এখনও মুখ খোলেননি রুমিন ফারহানা। একাধিকবার ফোন করেও তাকে পাওয়া যায়নি। 


টেলিভিশন টকশোর পরিচিত মুখ বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা গত ৯ জুন ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে মনোনয়ন নিয়ে জাতীয় সংসদে শপথ নেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে মনোনয়ন চেয়েছিলেন তিনি। তবে বিএনপি ধানের শীষ প্রতীকে ওই আসন থেকে উকিল আবদুস সাত্তারকে মনোনয়ন দেয়। স্থানীয় রাজনীতে কিছুটা বাত্য হলেও বিএনপির কেন্দ্রীয় রাজনীতিতে সক্রিয় ও পরিচিত মুখ ব্যারিস্টার রুমিন। তিনি ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক বরেণ্য রাজনীতিবিদ অলি আহাদের কন্যা। 

ব্রেকিংনিউজ/এমআর