আবরার হত্যাকারীদের বিচারে সর্বোচ্চ সহায়তা করবে ছাত্রলীগ

স্টাফ করেসপন্ডেন্ট
৯ অক্টোবর ২০১৯, বুধবার
প্রকাশিত: ০২:২৮ আপডেট: ০২:৫৬

আবরার হত্যাকারীদের বিচারে সর্বোচ্চ সহায়তা করবে ছাত্রলীগ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচারে সর্বোচ্চ সহায়তা করার কথা জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। 

বুধবার (৯ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে সমসাময়িক বিষয়ের ওপর এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় একথা জানান। 

জয় বলেন, আইন শৃঙ্খলা বাহিনী দ্রুত সময়ের মধ্যেই আবরার হত্যাকাণ্ডের সাথে জড়িত এজাহারভুক্ত ১৯ জনের মধ্যে ১৩ জনকে গ্রেফতার করেছে। পালাতক অভিযুক্তদের যেন অল্প সময়ের মধ্যেই গ্রেফতার করে বিচারের মুখোমুখি করা হয়। ১৯জনের বাইরে আরও যদি কেউ এই হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকে তাদেরও যেন অনুসন্ধানের মাধ্যমে আইনের আওতায় আনা হয়। 

তিনি বলেন, আমরা আরও দাবি জানাই দ্রুত সময়ের মধ্যে আবরার হত্যাকাণ্ডের বিচার সম্পন্ন করার জন্য। এই হত্যাকাণ্ডের সাথে জড়িতদের যেন সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হয়। ছাত্রলীগ কখনোই সন্ত্রাসকে প্রশ্রয় দেয় না। ছাত্রলীগের সাথে জড়িত কেউ ব্যক্তি উদ্যোগে কোনো অন্যায় করলে বিচারের হাত থেকে রক্ষা পাবে না। 

আবরার হত্যা নিয়ে ছাত্রলীগের সাংগঠনিক তদন্ত প্রসঙ্গে ছাত্রলীগে ভারপ্রাপ্ত সভাপতি বলেন,  ছাত্রলীগের সাংগঠনিক তদন্ত করার সময় শেরে বাংলা হল কর্তৃপক্ষের উদাসীনতা দৃষ্টিগোচর হয়েছে। সে বিষয়ে প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার জন্য আহ্বান জানাই।

জয় বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত বাংলাদেশে কেউ অন্যায় করে রেহাই পাওয়ার নজির নেই। ছাত্রলীগের কেউ অতিউৎসাহী হয়ে উন্নয়নের ধারা বাধাগ্রস্থ করতে পারবে না। সে বিষয়ে আমাদের খেয়াল রাখতে হবে। 

আবরার হত্যা নিয়ে একটি কুচক্রী মহল ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা করছে জানিয়ে তিনি বলেন, আমাদের এ বিষয়ে খেয়াল রাখতে হবে যাতে ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে।  বিশ্ববিদ্যালয় ছাত্র রাজনীতি নিষিদ্ধ করা, ধর্মীয় উন্মাদনা সাম্প্রদায়িকতার অস্থিরতা তৈরির চেষ্টা করে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশকে হেয় করার চেষ্টা করছে। 

শিক্ষার্থীর প্রতি বাংলাদেশ ছাত্রলীগের আহ্বান নির্দেশ শিক্ষা প্রতিষ্ঠানে যে কোনো ষড়যন্ত্র মোকাবেলায় সকলকে সতর্ক থাকতে হবে বলেও জানান বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়।
 
ব্রেকিংনিউজ/আরএইচ/এসএসআর

bnbd-ads