সম্রাটের চিকিৎসা দেশেই সম্ভব: চিকিৎসক

স্টাফ করেসপন্ডেন্ট
৯ অক্টোবর ২০১৯, বুধবার
প্রকাশিত: ০২:৫৫ আপডেট: ০৬:২০

সম্রাটের চিকিৎসা দেশেই সম্ভব: চিকিৎসক

‘ক্যাসিনো সম্রাট’ খ্যাত ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী
সম্রাটের শারীরিক অবস্থায় কোনো জটিলতা নেই। তবে তার শরীরের সর্বশেষ অবস্থা জানতে আরও ২৪ ঘণ্টা অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন তার চিকিৎসার দায়িত্বে থাকা ডা. মহসিন আহমেদ। 

তিনি জানান, সম্রাটের হার্টবিট কিছুটা অনিয়মিত কাজ করছে, তবে তার জীবনের ঝুঁকি নেই।

বুধবার (৯ অক্টোবর) দুপুরে সাংবাদিকদের কাছে সম্রাটের সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে জানান তার চিকিৎসার দায়িত্বে থাকা এসোসিয়েট প্রফেসর মহসিন আহমেদ। 

তিনি বলেন, আপনারা বলতে পারেন তার জীবনের ঝুঁকি নেই। কিন্তু তার হার্টবিট অনিয়মিত আছে। তার চিকিৎসা বাংলাদেশে করা সম্ভব এবং এই হাসপাতালেই করা সম্ভব, তার তেমন কোনোও জটিলতা নেই।

তিনি আরও বলেন, গতকাল পরিচালক বলেছিল উনি সুস্থ না, অবস্থা স্থিতিশীল। গতকাল থেকে আমরা খেয়াল করছিলাম তার হার্টের পার্রলস অনিয়মিত ছিল। আমাদের চিকিৎসকরা তাকে দেখেন, ঔষধের ডোজ বাড়িয়ে দিয়েছেন। আশা করি, তাকে পর্যবেক্ষণ করে আগামীকাল বলতে পারব, তিনি কেমন আছেন।

অন্যান্য পরীক্ষার ফলাফল ভাল জানিয়ে তিনি বলেন, বাকী পরীক্ষাগুলোর রিপোর্ট ভাল আছে। তার শারীরিক অবস্থা এখন বলা কঠিন। কারণ এর আগে তার হার্টের বাল্ব রিপ্লেস করা হয়েছে। আগে থেকে তার হার্টবিট অনিয়মিত ছিল, তার হার্টবিট দুর্বল ছিল।

গতকাল রাতে শ্বাসকষ্টজনিত সমস্যার কথা জানিয়েছেন সম্রাট। এ ব্যাপারে চিকিৎসক বলেন, গতকাল রাতে তিনি অভিযোগ করেছেন তার শ্বাসকষ্ট হচ্ছে। আমরা দেখলাম আসলেই তার হার্টবিট অনিয়মিত, আমরা ওষুধের ডজ বাড়িয়ে দিয়েছি। আমরা ২৪ ঘণ্টা তাকে দেখব। এরপর তার শারিরীক অবস্থার কথা বলা যাবে।

ব্রেকিংনিউজ/টিটি/এসএসআর

bnbd-ads