বাদলের মরদেহ আসছে আজ, বিকেলেই বাবা-মায়ের পাশে সমাহিত

স্টাফ করেসপন্ডেন্ট
৮ নভেম্বর ২০১৯, শুক্রবার
প্রকাশিত: ০৮:৫৩ আপডেট: ১০:০৩

বাদলের মরদেহ আসছে আজ, বিকেলেই বাবা-মায়ের পাশে সমাহিত

বীর মুক্তিযোদ্ধা জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কার্যকরী সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদলের মরদেহ দেশে আসছে আজ শুক্রবার। চট্টগ্রামের বোয়ালখালীতে বাবা-মায়ের পাশে সমাহিত করা হবে। 

বাদলের ছোটভাই মনির উদ্দিন বিষয়টি নিশ্চিত করে আহমেদ খান বলেন, ‘বাড়ির পাশের পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের পাশেই বাদল ভাইকে সমাহিত করা হবে। শুক্রবার মরদেহ দেশে আসবে। জানাজার সময় পরে জানানো হবে।’
 
এরআগে, বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল পৌনে ৭টায় ভারতের বেঙ্গলুরুর নারায়ণ হৃদরোগ রিচার্স ইনইস্টিউট অ্যান্ড হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। বাদল গত ১৮ অক্টোবর থেকে প্রখ্যাত ভারতীয় হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠির তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন ছিলেন।
 
১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি জন্ম নেয়া বাদল বন্দরনগরীর বোয়ালখালী উপজেলা জাসদের সভাপতি ছিলেন। তিনি চট্টগ্রাম-৮ আসনের তিনবার নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। তিন ছেলে ও এক মেয়েসহ বহু শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

ছাত্র রাজনীতি থেকে উঠে আসা বাদল ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেন। বাঙালিদের ওপর আক্রমণের জন্য পাকিস্তান থেকে আনা অস্ত্র চট্টগ্রাম বন্দরে সোয়াত জাহাজ থেকে খালাসের সময় প্রতিরোধের অন্যতম নেতৃত্বদাতা ছিলেন।

সংসদ বীর মুক্তিযোদ্ধা মইন উদ্দীন খান বাদল বি.এ (অনার্স) পাস করে চাকরির কথা ভাবেননি। পেশা হিসেবে বেছে নিয়েছিলেন কৃষিকে।

মঈন উদ্দীন খান বাদল জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাদস) কার্যকরী সভাপতি ছিলেন। ১৯৮০ সালের পর কয়েক দফা জাসদের ভাঙ্গনের পর ১৯৯৭ সালে জাসদ (রব), জাসদ (ইনু) এবং বাসদ (মাহবুব) এর একাংশ মঈন উদ্দীন খান বাদলের নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়।

ব্রেকিংনিউজ/এমআর

bnbd-ads