তিনি কি ভিসি না ওসি?

স্টাফ করেসপন্ডেন্ট
৮ নভেম্বর ২০১৯, শুক্রবার
প্রকাশিত: ১২:১৬ আপডেট: ১২:৪৬

তিনি কি ভিসি না ওসি?

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসির উদ্দেশ্যে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ব‌লে‌ছেন, ‌ভি‌সি এবং তার স্বামী ১ কোটি ৬০ লাখ টাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীদের বিতরণ করেছেন। তিনি কি ভিসি না ওসি?

শুক্রবার (৮ নভেম্বর)  জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে সংসদ বাতিল ও সরকারের পদত্যাগ দাবি‌তে নাগরিক ঐক্য আয়োজিত নাগরিক সমাবেশের সভাপতি এবং প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

মাহমুদুর রহমান মান্না বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় হাজার কোটি টাকার প্রকল্পের কাজ শুরু হয়েছে। ২৪ তলা একটি বিল্ডিং বানানো হবে। সেখানে শত শত গাছ কাটা হয়েছে। সেখানে প্রাকৃতিক সৌন্দর্য নষ্ট করে বিল্ডিং বানানো হচ্ছে। পরিবেশ ধ্বংস করে আমরা উন্নয়ন চাই না। 

তিনি আরো বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং তার স্বামী ১ কোটি ৬০ লাখ টাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীদের বিতরণ করেছেন। তিনি কি ভিসি না ওসি? ছাত্রছাত্রীরা তার দুর্নীতির বিরুদ্ধে যখন আন্দোলন করছে তখন ছাত্রদের উপর হামলা চালানো হয়। 

মাহমুদুর রহমান মান্না বলেন, আমাদের প্রধানমন্ত্রী নাকি বলেছেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারীদের উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রমাণ করতে হবে। না হলে আন্দোলনকারীদের শাস্তি পেতে হবে। জাবির ভিসি নাকি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন রেহানার সাথে পড়াশোনা করতেন। তাহলে কি প্রধানমন্ত্রীর পরিবারের সাথে যুক্ত থাকলে তাদের বিরুদ্ধে কোনো আন্দোলন করা যাবে না। 

বর্তমান সরকার প্রধানের সমালোচনা করে তিনি বলেন, শেখ হাসিনা সরকারের আমলে বিশ্ববিদ্যালয়গুলো নিরাপদ নয়। বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাও নিরাপদ নয়। ছাত্ররা শান্তিতে পড়াশোনা করবেন তারও কোনো পরিবেশ নেই। বাংলাদেশের কৃষক এবং খামারীরাও নিরাপদ নয়।

সরকারের উন্নয়ন প্রসঙ্গে সমালোচনা করে তিনি বলেন, বর্তমান সরকারের চাটুকাররা বলছেন বাংলাদেশে এত উন্নয়ন হয়েছে, যে সারা বিশ্বে নাকি বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। দুনিয়ার বিভিন্ন দেশ বাংলাদেশকে দেখে দেখে উন্নয়ন করছে। বিশ্ব নাকি বাংলাদেশের উন্নয়ন রোল মডেল ছাড়া তাদের দেশে উন্নয়ন করতে পারে না।

তিনি আরো বলেন, উন্নয়নের নামে ঢাকা শহরে ভিতরে ভিতরে সাহিত্যিক ক্যাসিনো চালু হয়ে গেছে যার কোন খবর কেউ জানেনা। অবৈধ ক্যাসিনো ব্যবসা এবং জুয়ার সাথে বিএনপি, নাগরিক ঐক্য এবং বাম দলের কেউ জড়িত নয়। সবকটি চুরি এবং ক্যাসিনো ব্যবসার সাথে সরকার দলীয় লোকজন জড়িত। তারা হত্যাকারী ধর্ষণকারী এবং লুটপাটকারী। নুসরাত জীবন দিয়ে এটা প্রমান করেছে এই সরকারের আমলে কোন নারী নিরাপদ নয়। 

বর্তমান রাজনৈতিক পরিস্থিতি উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে দেশ কোনো সাধারণ নাগরিকের জন্য না। এই দেশ লুটপাটকারী দুর্নীতিবাজ ধর্ষণকারীদের। অনেক রক্তের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা। এটাই কি আমাদের স্বাধীনতার অর্জন। এই প্রশ্ন অনেকেই করবে এবং তার জবাব সরকারকে দিতে হবে। 

চলমান শুদ্ধি অভিযানের বিষয় মান্না বলেন, শুদ্ধি অভিযান শুরু করেছেন। শুদ্ধ করতে চান কাকে। দেশকে, প্রশাসনকে, রাজনীতিকে কাকে সভ্য করতে চান। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অভিযোগ করেছিলেন তার কাছে নাকি ছাত্রলীগ চাঁদা দাবি করেছে। এত বড় অপরাধ তিনি কিভাবে করবেন। ভিসি প্রকল্পের টাকা লুট করে ছাত্রলীগকে চাঁদা দিয়েছে। তার পরেও তার প্রতি কোন ব্যবস্থা নেওয়া হয় না। পুলিশের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারছেন না। 

নাগরিক সমাবেশে আরো বক্তব্য রাখেন, নাগরিক ঐক্যের সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, কেন্দ্রীয় নেতা ডা. জাহেদুর রহমান, অ্যাভোকেট ফজলুল হক সরকার, সোহরাব হোসেন, মমিনুল ইসলাম প্রমুখ।

‌ব্রে‌কিং‌নিউজ/এএইচএস/এমজি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি