যুক্তরাষ্ট্রে বাংলাদেশি প্রযুক্তিবিদকে গুলি করে হত্যা

প্রবাস ডেস্ক
৮ সেপ্টেম্বর ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৫:০১ আপডেট: ০৫:০২

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি প্রযুক্তিবিদকে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রে মো. ফিরোজ-উল-আমিন রিয়েল নামের এক বাংলাদেশিকে ‍গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। ২৯ বছর বয়সী নিহত বাংলাদেশি একজন প্রযুক্তি বিষয়ক গবেষক।

দেশটির লুইজিয়ানা রাজ্যের ইস্ট ব্যাটন রৌজে গবেষণার পাশাপাশি তিনি একটি গ্যাস স্টেশনে কেরানি হিসেবে চাকরি করতেন। সেখানে এক সন্ত্রাসী প্রবেশ করে তাকে গুলি করে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

রিয়েল পিএইচডি করছিলেন রাজ্যের লুইজিয়ানা স্টেট ইউনিভার্সিটিতে। এক বিবৃতিতে বিশ্ববিদ্যালয়টি হত্যার তথ্য নিশ্চিত করেন।

তারা জানায়, স্থানীয় সময় শনিবার ভোর ৩টা ৩০ মিনিটে মিস্টার লুসি’র ভ্যালেরো গ্যাস স্টেশনে কাজ করছিলেন ফিরোজ। এই গ্যাস স্টেশনটি ইস্ট ব্যাটন রৌজে ১৪০০ এয়ারলাইন হাইওয়েতে অবস্থিত। ওই সময় সেখানে গুলি হয়। এরপরই গোয়েন্দারা পদক্ষেপ নেন।

বিবৃতিতে আরো বলা হয়, ঘটনার সময় এক ব্যক্তি ওই স্টেশন ভবনে প্রবেশ করে এবং ফিরোজকে গুলি করে। তারপর সে স্টোরের সবকিছু নিয়ে পালায়। ঘটনাস্থলেই ফিরোজকে মৃত ঘোষণা করা হয়। তিনি থাকতেন ১৪৪৩ ব্রাইটসাইডে।

ফিরোজ টাইগার আইটির সাবেক একজন নির্বাহী। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন। তিনি লুইজিয়ানায় ড. গোল্ডেন জি রিচার্ড তৃতীয়’র অধীনে গবেষণা করছিলেন। ড. রিচার্ড ডিজিটাল ফরেনসিক, মেমোরি ফরেনসিক, রিভার্স ইঞ্জিনিয়ারিং, ম্যালওয়্যার বিশ্লেষণ ও অপারেটিং সিস্টেমের বিশেষজ্ঞ।

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads