সততার দৃষ্টান্ত স্থাপন করলেন বাংলাদেশি যুবক

প্রবাস ডেস্ক
১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৪:৫৩

সততার দৃষ্টান্ত স্থাপন করলেন বাংলাদেশি যুবক

সততার এক বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন ইতালি প্রবাসী বাংলাদেশি এক যুবক। ওই যুবক দেশটির ইতালির রাজধানী রোমে একটি মানিব্যাগ কুড়িয়ে পান। তাতে দুই হাজার ইউরোসহ ক্রেডিট কার্ড ও গুরুত্বপূর্ণ ডকুমেন্ট ছিল। সেটি সঙ্গে সঙ্গেই তিনি স্থানীয় থানায় গিয়ে জমা দেন।

পুলিশ পরে মানিব্যাগের মালিককে খবর দিলে তিনি এসে ব্যাগটি নিয়ে যান। স্থানীয় পত্রিকা জানায় ওই মালিক যুবকটিকে কিছু টাকা উপহার দিতে চাইলে সে নিতে অস্বীকার করে। এতেই প্রশংসিত হয় যুবকটি।

তিনি প্রশংসিত হোন স্থানীয় বাংলাদেশিদের কাছেও। তার এই বিরল দৃষ্টান্তের পরিপ্রেক্ষিতে দেশটিতে আয়োজিত এক অনুষ্ঠানে তাকে সংবর্ধনা দেশ প্রবাসী বাংলাদেশিরা।

অনুষ্ঠানে ইতালির কমিউনিটি নেতা মাহতাব হোসেন বলেন, ‘আমাদের হারানো গৌরব ফিরিয়ে আনতে হবে। প্রবাসীরা যাতে সুন্দরভাবে জীবন-যাপন করতে পারে সেই লক্ষ্যে কাজ করতে হবে।’

তিনি বলেন, ইতালিতে প্রবাসী বাংলাদেশিদের সুনাম ছিল অনন্য উচ্চতায়। কখনো আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ডকুমেন্ট ছাড়া কেউ আটক হলেও বাংলাদেশি জেনে তাদের ছেড়ে দেয়া হতো। সময়ের বিবর্তনে বাংলাদেশিদের সেই সুনাম এখন ক্ষুণ্ণ হতে চলেছে। আদম পাচার, দালালি ও সর্বশেষ ড্রাগ নিয়ে ধরা পড়ছে প্রবাসী বাংলাদেশিরা। এখনো গ্রেফতার হয়ে সাতজন কারাগারে রয়েছেন। সে দিকেও খেয়াল রাখতে হবে।

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads