মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের ভোটার নিবন্ধন শুরু

প্রবাস ডেস্ক
৬ নভেম্বর ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৪:৫০ আপডেট: ০৪:৫১

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের ভোটার নিবন্ধন শুরু

মালয়েশিয়ায় বসবাসকারী বাংলাদেশিদের ভোটার নিবন্ধন শুরু হয়েছে। দেশের ভোটার তালিকায় নাম নিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র প্রদান কার্যক্রম শুরু হয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার (৫ নভেম্বর) বাংলাদেশ হাই কমিশনে এই কার্যক্রম শুরু হয়।

কার্যক্রম উদ্বোধন করেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ। ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদাসহ নির্বাচন কমিশনার, জ্যেষ্ঠ সচিব ও এনআইডি প্রকল্প পরিচালক।

এসময় ইমরান আহমেদ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। এছাড়া ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রবাসীদের এনআইডি কার্ড প্রদান করা হচ্ছে।’

ভোট দেওয়া সব নাগরিকের অধিকার। ভোটার হতে পারলে প্রবাসীরাও ভোট দিতে পারবেন বলেও জানান প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী।

এসময় আরও বক্তব্য দেন মালয়েশিয়ায় নিযুক্ত হাই কমিশনার মহ. শহীদুল ইসলাম, প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা ও ডেপুটি হাই কমিশনার ওয়াহিদা আহমেদ, প্রবাসী জামিল হোসেন, রেজাউল করিম রেজা ও মকবুল হোসেন মুকুল।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মো. মুখলেছুর রহমান, প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আহমেদ মুনিরুছ সালেহীন, যুগ্ম সচিব ফজলুল করিম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মো. আজিজুর রহমান, বিএমইটির পরিচালক মো. নুরুল ইসলাম ও হাই কমিশনের শ্রম কাউন্সেলর মো. জহিরুল ইসলাম।

সৌদি আরব, কাতার, সিঙ্গাপুর, আরব আমিরাত, মালয়েশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে এক কোটিরও বেশি বাংলাদেশি বসবাস করছেন। এর মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশি বাস করে মালয়েশিয়ায়। 

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads