bnbd-ads
bnbd-ads

বাতিল হলো বনলতায় বাধ্যতামূলক খাবার

স্টাফ করেসপন্ডেন্ট, রাজশাহী
১৮ মে ২০১৯, শনিবার
প্রকাশিত: ০৪:০৬ আপডেট: ০৪:১১

বাতিল হলো বনলতায় বাধ্যতামূলক খাবার

রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটের একমাত্র বিরতিহীন আন্তঃনগর ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের যাত্রীদের জন্য খাবার বাধ্যতামূলক থাকছে না। কিন্তু ট্রেনটিতে খাবারের দুটি বগি থাকছে। যাত্রীরা চাইলে খাবার কিনে খাবেন।

শনিবার (১৮ মে) থেকে এই সিদ্ধান্তটি কার্যকর হয়েছে। 

পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা এএমএম শাহ নেওয়াজ জানিয়েছেন, বনলতার বাধ্যতামূলক খাবার বাতিলের পর শোভন চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৭৫ টাকা এবং স্নিগ্ধা (এসি চেয়ার) ৭২৫ টাকা। তবে ট্রেনটির আনুষ্ঠানিক উদ্বোধনের পর বাধ্যতামূলক ১৫০ টাকার খাবারসহ টিকিটের দাম নেওয়া হচ্ছিল শোভন ৫২৫ টাকা এবং স্নিগ্ধা ৮৭৫ টাকা।

বনলতা এক্সপ্রেসে বাধ্যতামূলক খাবার নিয়ে ট্রেনটি উদ্বোধনের পর থেকেই যাত্রীসহ সব শ্রেণির মানুষের মধ্যেই সমালোচনার ঝড় ওঠে। টিকিটের সঙ্গে খাবারের জন্য অতিরিক্ত ১৫০ টাকা নেওয়ায় সমালোচনা শুরু হওয়ায় রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বিষয়টি পুনর্বিবেচনার জন্য রেল মন্ত্রণালয়কে অনুরোধ করেন। 

পরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও সংসদ সদস্য শাহরিয়ার আলমও একই দাবি জানান। তাদের সঙ্গে একমত পোষণ করেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

পরে রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বনলতা এক্সপ্রেসের টিকিটের মূল্যের সাথে খাবারের যে মূল্য যোগ করা ছিল তা বাতিলের সিদ্ধান্ত গ্রহণ করেন। ওই সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে শনিবার থেকে বাতিল হচ্ছে বাধ্যতামূলক খাবার।

এখন থেকে ট্রেনের নির্ধারিত দুটি বগিতেই খাবার থাকবে। যাত্রীদের কেউ ইচ্ছে করলেই টাকা দিয়ে সে খাবার কিনে খেতে পারবেন। বাধ্যতামূলকভাবে আর কাউকে খাবারের প্যাকেট পরিবেশন করা হবে না। ফলে টিকিটের সঙ্গেও খাবারের জন্য বাড়তি ১৫০ টাকা অতিরিক্ত ধরা হবে না। 

ব্রেকিংনিউজ/এসএসআর

bnbd-ads
MA-in-English
bnbd-ads