রাজশাহীতে বিএনপির সমাবেশ, বৃষ্টির অজুহাতে হঠাৎ বন্ধ বাস চলাচল, ক্ষোভ-প্রতিবাদ

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ সেপ্টেম্বর ২০১৯, রবিবার
প্রকাশিত: ১১:২১ আপডেট: ০১:৪৫

রাজশাহীতে বিএনপির সমাবেশ, বৃষ্টির অজুহাতে হঠাৎ বন্ধ বাস চলাচল, ক্ষোভ-প্রতিবাদ
ফাইল ফটো

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজশাহীতে দলটির বিভাগীয় সমাবেশ ঘিরে দলীয় নেতাকর্মীরা মহানগরের দিকে অগ্রসর হচ্ছে। বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা থেকে এই সমাবেশে অন্তত লাখো মানুষের জমায়েত হতে বলে দলীয় সূত্রে জানা গেছে। 

তবে মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল অভিযোগ করেছেন, বিভাগীয় এই সমাবেশে যেন নেতাকর্মীরা ঠিকভাবে সময় মতো এসে পৌঁছুতে না পারে সেজন্য ক্ষমতাসীনরা নানা বাধাবিপত্তির সৃষ্টি করছে। এমনকি হঠাৎ করে রাজশাহী মহানগর থেকে সকল রুটে বাস চলাচল বন্ধ রেখেছে পরিবহন শ্রমিকরা।

পরিবহন শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা বৃষ্টির কারণে সকাল থেকে ঢাকা-রাজশাহী রুটে যাত্রীবাহী যান চলাচল বন্ধ রেখেছে। 

রবিবার দুপুর ২টায় রাজশাহী মাদরাসা মাঠে এই সমাবেশের সব ধরনের প্রস্তুতি নিয়েছে মহানগর বিএনপি। সমাবেশ ঘিরে গত কয়েকদিন ধরেই সর্বত্র মাইকিং, প্রচারপত্র বিলিসহ ওয়ার্ডে, থানায় থানায় কর্মী সমাবেশ করা হয়েছে। 

মালিক-শ্রমিক পরিবহন ইউনিয়ন সূত্র জানিয়েছে, বৃষ্টির কারণে সকাল থেকে বাস চলাচল বন্ধ করা হয়েছে। তবে এর আগে কখনও বৃষ্টির কারণ দেখিয়ে রাজশাহীতে এভাবে বাস চলাচল বন্ধ হয়নি। 

এদিকে হঠাৎ বাস চলাচল বন্ধ হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। তাদের অভিযোগ, পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ এভাবে বাস চলাচল বন্ধ করে জনভোগান্তি করা অনুচিত। অনেকেই বিষয়টি প্রতিবাদ করেছেন, ক্ষোভ প্রকাশ করেছেন। 

এর আগে গতকাল শনিবার ২২ শর্তে নগর মাদরাসা মাঠের পূর্ব পাশে  সড়কে বিএনপিকে সমাবেশের অনুমতি দেয় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)।

রবিবার সকাল থেকে হঠাৎ করে বাস চলাচল বন্ধ হওয়ায় ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বিএনপি নেতারা বলছেন, আজকের সমাবেশে লাখো নেতাকর্মীর ঢল নামার কথা। কিন্তু সকাল থেকে বাস চলাবন্ধ হওয়ায় সমাবেশে আগত হাজার হাজার মানুষ বাধাবিপত্তির মুখে পড়েছেন। ক্ষমতাসীনরা বিএনপির সমাবেশ পণ্ড করতেই এমন পদক্ষেপ নিয়েছে। বাস বন্ধ করে বিএনপি সমাবেশ ভণ্ডুল করা যাবে না, নেতাকর্মীদেরও আটকে রাখা যাবে না বলেও দাবি দলটির। 

কেন্দ্রীয় নেতারা জানিয়েছেন, যত বাধাই আসুক যেকোনও মূল্যে আজ রাজশাহীতে সমাবেশ সফল করা হবে। সমাবেশ থেকে আগামী আন্দোলনের দিকনির্দেশনা দেয়া হবে। 

ব্রেকিংনিউজ/এমআর