সব বাধা ভেঙে খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে মানুষের ঢল

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ সেপ্টেম্বর ২০১৯, রবিবার
প্রকাশিত: ০২:২৮ আপডেট: ০২:৫২

সব বাধা ভেঙে খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে মানুষের ঢল
ফাইল ফটো

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে যোগ দিতে সব বাধা উপেক্ষা করে রাজশাহীর বিভাগীয় সমাবেশে দলে দলে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা। মহানগর নেতারা জানিয়েছেন, ক্ষমতাসীন দল যত বাধাই দিক, প্রয়োজনে ৩০ কিলোমিটার পথ পায়ে হেঁটে সময়মতো নেতাকর্মীরা সমাবেশে অবশ্যই আসবে।  

রবিবার (২৯ সেপ্টেম্বর) রাজশাহীর মাদরাসা মাঠে এ সমাবেশের আয়োজন করেছে মহানগর বিএনপি। এদিন সকাল থেকে ঢাকা-রাজশাহীসহ আন্তঃজেলার সব বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিক পরিবহন মালিকরা। বৃষ্টির কারণে যান চলাচল বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন বাস মালিক কর্তৃপক্ষ। তবে কেউ কেউ বলছেন, বৃষ্টির অজুহাতে এভাবে যান চলাচল এর আগে কখনও বন্ধ হতে দেখেননি তারা। 

এদিকে বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে বৃষ্টি মাথায় নিয়েই দুপুরের আগে থেকে হাজার হাজার নেতাকর্মী মিছিল নিয়ে মাদরাসা মাঠে সমাবেশে যোগ দিচ্ছেন। দুপুর ২টা নাগাদ সমাবেশস্থলে নেতাকর্মীদের ঢল নেমেছে। সবার মুখে এক শ্লোগান- ‘জেলের তালা ভাঙবো খালেদা জিয়াকে আনবো, ‘গণতন্ত্রের মা বেগম জিয়ার মুক্তি চাই দিতে হবে’, ‘এক দফা এক দাবি, খালেদা জিয়ার মুক্তি’।

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল অভিযোগ করে বলেছেন, ‘বিএনপির সমাবেশে যেন মানুষ আসতে না পারে সেজন্য সরকার সকাল থেকে হঠাৎ সব যান চলাচল বন্ধ করে দিয়েছে। হোটেলগুলো বন্ধ। সিএনজি অটোরিকশা, নসিমন, করিমন ও ভটভটি এমনকি মোটরসাইকেল চলাচল করতে দেয়া হচ্ছে না। আমাদের নেতাকর্মীদের দেশনেত্রীর মুক্তির আন্দোলনে শরিক হতে সব বাধা ভেঙে সমাবেশে আসছেন।’ 

মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন বলেছেন, ‘রাজশাহী বিএনপির ঘাঁটি, তা এই বৃষ্টির মধ্যেও নেতাকর্মীদের উপস্থিতির মাধ্যমে আমরা প্রমাণ করবো। কোনও বাধায় আমাদের নেতাকর্মীদের আটকে রাখতে পারবে না।’

বিভাগীয় এই সমাবেশে বক্তব্য রাখবেন- সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, হাবিবুর রহমান হাবিব, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু প্রমুখ বক্তব্য রাখবেন।

ব্রেকিংনিউজ/এএইচ/এমআর