সেনাবাহিনীকে আধুনিক ও বাস্তবমুখী প্রশিক্ষণ গ্রহণ করতে হবে : সেনা প্রধান

জেলা প্রতিনিধি
২৯ অক্টোবর ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ০৩:৫৯ আপডেট: ০৪:০১

সেনাবাহিনীকে আধুনিক ও বাস্তবমুখী প্রশিক্ষণ গ্রহণ করতে হবে : সেনা প্রধান

সেনাবাহিনীকে ভবিষ্যৎ যুদ্ধক্ষেত্রের জন্য প্রয়োজনীয় প্রযুক্তিগত অগ্রগতির সাথে সামঞ্জস্যপূর্ণ অত্যাধুনিক, বাস্তবমুখী ও উদ্ভাবনী চিন্তা-চেতনা সম্পন্ন প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। সে কারণে বাংলাদেশ সেনাবাহিনী ও কোর অব ইঞ্জিনিয়ার্সকে আধুনিক, যুগোপযোগী ও শক্তিশালী করার প্রয়োজনীয়তা অনস্বীকার্য। এছাড়াও বংলাদেশ সেনাবাহিনীর ‘ফোর্সেস গোল ২০৩০’ এর আলোকে সেনাবাহিনীর সাংগঠনিক কাঠামো বিন্যাস ও পরিবর্তনের পাশাপাশি সেনাবাহিনীর আধুনিকায়নের প্রক্রিয়াও চলমান রয়েছে বলে জানান সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। 

মঙ্গলবার (২৯ অক্টোবর) সকালে নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে শহীদ শামসুল হুদা প্যারেড গ্রাউন্ডে আয়োজিত কোর অব ইঞ্জিনিয়ার্সের ৪টি ইউনিটের রেজিমেন্টাল কালার প্যারেডে অভিবাদন গ্রহণ পরবর্তী বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

এ সময় সেনাপ্রধান বাংলাদেশ সেনাবাহিনীতে ইঞ্জিনিয়ারিং কোরের বিরত্বগাথা তুলে ধরে দেশ ও বিদেশে এই কোর ইতোমধ্যে ব্যাপক সুনাম অর্জন করেছে বলে জানান। এছাড়া দেশের উন্নয়ন ও উন্নয়ন কর্মকাণ্ডের অবকাঠামো তৈরি এবং দুর্যোগকালীন সময়ে ইঞ্জিনিয়ারিং কোরের অসামান্য অবদান উল্লেখ করে তিনি এই কোরকে আরো যুগোপযোগী করতে উদ্যোগ গ্রহণের প্রত্যয় জানান। বক্তব্যে সেনাপ্রধান ভবিষ্যৎ যুদ্ধক্ষেত্রের জন্য প্রস্তুতি রেখে সকল ধরনের পরিস্থিতি মোকাবেলায় বেসিক সোলজারিংয়ের ওপর গুরুত্ব আরোপ করেন।
 
কোর অব ইঞ্জিনিয়ার্সের প্যারেড অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সেনাবাহিনীর উর্দ্ধতন সামরিক কর্মকর্তাবৃন্দ, নাটোর-১ আসনের সংসদ সদস্য শহীদুল ইসলাম বকুল, বগুড়া এরিয়া কমান্ডার মেজর জেনারেল সাইফুল আলম , কাদিরাবাদ সেনানিবাসের কমান্ডেন্ট ব্রিগেডিয়ার জেনারেল আশরাফুল ইসলাম, পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি এ কে এম হাফিজ আক্তার বিপিএম বার, নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহাসহ বেসামরিক গন্যমান্য ব্যক্তিবর্গ, ইঞ্জিনিয়ার কোরের সামরিক ও বেসামরিক সদস্যগণ এবং সাংবাদিকবৃন্দ। 

ব্রেকিংনিউজ/এম

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি