অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় মামলা : গ্রেফতার ৫

জেলা প্রতিনিধি
৩ নভেম্বর ২০১৯, রবিবার
প্রকাশিত: ০১:২৫ আপডেট: ০১:২৬

অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় মামলা : গ্রেফতার ৫

রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষকে পুকুরের পানিতে ফেলার ঘটনায় মামলা হয়েছে। শনিবার (২ নভেম্বর) রাত ১০টার দিকে অধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ নিজে বাদি হয়ে নগরীর চন্দ্রিমা থানায় মামলা করেন। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ২৫ জনকে আটক করা হলেও পরে ৫ জনকে গ্রেফতার দেখায় পুলিশ।

এদিকে অধ্যক্ষকে পুকুরের পানিতে ফেলার ঘটনায় রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন সৌরভকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। একই সাথে শাখা ছাত্রলীগের সকল কার্যক্রম স্থগিত চেয়ে কেন্দ্রীয় কমিটিতে সুপারিশের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শনিবার রাতে রাজশাহী মহানদর আওয়ামী লীগের কার্যালয়ে ছাত্রলীগের এক জরুরী বৈঠকে এসব সিদ্ধান্ত নেওয়া হয়। এতে মহানগর আওয়ামী লীদের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক রাজিব আহমেদসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

রবিবার (৩ নভেম্বর) সকালে চন্দ্রিমা থানার ওসি শেখ মো. গোলাম মোস্তফা জানান, অধ্যক্ষকে পানিতে ফেলার ঘটনায় মামলা হয়েছে এবং ৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতার করেছে পুলিশ। ভুক্তভোগী অধ্যক্ষ ছাত্রলীগের ৭ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ৫০ জনের বিরুদ্ধে মামলা করেছেন। আটক ২৫ জনের সাথে সিসি ক্যামেরার ফুটেজ মিলিয়ে দেখা হচ্ছে। যাদের সাথে ঘটনারসম্পৃক্ততা পাওয়া যাবেনা তাদের ছেড়ে দেওয়া হবে। বাকিদের এ মামলায় গ্রেফতার দেখানো হবে।

তিনি আরও জানান, অধ্যক্ষকে প্রকাশ্যে অপমানিত ও পুকুরের পানিতে ফেলার ঘটনায় নেতৃত্ব দেওয়া শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ
সম্পাদক কামাল হোসেনসহ তার সহযোগিরা ঘটনার পর থেকে পলাতক রয়েছে। তাদের আটকের জন্য পুলিশের অভিযান অব্যাহত
রয়েছে।
 
মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ জানান, অধ্যক্ষকে পানিতে ফেলার ঘটনায় মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি কল্যাণ কুমার রায়কে আহ্বায়ক করে ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দেওয়ার কথা বলা হয়েছে। তদন্তে যাদের বিরুদ্ধে ঘটনার সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়া যাবে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। 

এর আগে শনিবার সন্ধ্যায় রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের একাডেমিক কাউন্সিলের সভায় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেনসহ ছাত্রলীগের ৭ জনকে স্থায়ীভাবে বহিষ্কার করার সিদ্ধান্ত হয়েছে। এজন্য কারিগরি বোর্ডের কাছে চিঠি পাঠানো হবে।

প্রসঙ্গত, শনিবার বেলা ১১টার দিকে অকৃতকার্য ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেনকে পরীক্ষা দিতে না দেওয়ায়  অধ্যক্ষের সাথে ছাত্রলীগ নেতাকর্মীদে কথা কাটাকাটি হয়। দুপুরে তিনি জোহরের নামাজ পড়ে অফিসে ফেরার সময় ছাত্রলীগ নেতা কামাল ও তার সহযোগিরা অধ্যক্ষকে লাঞ্চিত করে ও টেনেহিচড়ে ক্যাম্পাসের ভেতরের পুকুরে ফেলে দিয়ে পালিয়ে যায়। পরে তিনি সাতার কেটে পাড়ে আসলে সেখানকার কর্মচারীর তাকে টেনে উপরে তোলেন।

 ব্রেকিংনিউজ/এম


 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি