নীলফামারীতে ৩৪ ডেঙ্গু রোগী শনাক্ত

আব্দুল গফুর, নীলফামারী প্রতিনিধি
৫ আগস্ট ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৭:৪৪ আপডেট: ০৭:৪৬

নীলফামারীতে ৩৪ ডেঙ্গু রোগী শনাক্ত

নীলফামারীতে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা ৩৪ জনে দাঁড়িয়েছে। সোমবার (৫ আগস্ট) নীলফামারী সদর আধুনিক হাসপাতালে আরও ৩ ভর্তি হয়েছে।

এ নিয়ে ১২ দিনে এই হাসপাতালে চিকিৎসাধীন ৯ জনের মধ্যে দুইজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। বাকি ২৫ জনকে ডোমার, সৈয়দপুর, জলঢাকা ও কিশোরগঞ্জ উপজেলা হাসপাতাল হতে স্থানান্তরিত করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে আসন্ন ঈদের সময় জেলায় আরো ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পেতে পারে। ঢাকা কর্মরত এ জেলার বাসিন্দা অনেকেই নিজ বাড়িতে আসবেন। এ জন্য আগাম প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। 

সোমবার (৫ আগস্ট) সকাল ১১টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রসাশক হাফিজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে জেলার ছয় উপজেলা ও চারটি পৌরসভা এলাকার সকল কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়। সভায় নীলফামারী ৩ আসনের সংসদ সদস্য রানা মহম্মদ সোহেল উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন রনজিৎ কুমার বর্মন বলেন, ‘এ পর্যন্ত জেলায় ৩৪ ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। তারা সবাই ঢাকায় থেকে আক্রান্ত হয়ে এলাকায় এসেছেন।’

তিনি বলেন, ‘ঢাকায় বসবাস করে এমন অনেকে ঈদে নিজ বাড়িতে আসবে। এতে ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধির আশঙ্কা করা হচ্ছে। এ জন্য জেলা হাসপাতাল সহ সকল উপজেলা হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি ও চিকিৎসার প্রদানের জন্য প্রস্তুত রাখা হয়েছে।’

ব্রেকিংনিউজ/জেআই