২২ দিন পর গাইবান্ধার সঙ্গে ঢাকার রেল যোগাযোগ চালু

মিলন খন্দকার, গাইবান্ধা প্রতিনিধি
৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৬:৪২ আপডেট: ০৭:০১

২২ দিন পর গাইবান্ধার সঙ্গে ঢাকার রেল যোগাযোগ চালু

ঢাকাগামী লালমনি এক্সপ্রেস ট্রেন চলাচলের মধ্যে দিয়ে টানা ২২ দিন পর গাইবান্ধার সঙ্গে রাজধানী ঢাকার সরাসরি রেল যোগাযোগ চালু হয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে লালমনিরহাট থেকে ছেড়ে আসা লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনটি গাইবান্ধার মেরামত হওয়া ক্ষতিগ্রস্থ রেল লাইন দিয়ে গাইবান্ধা অতিক্রম করে। 

এসময় উপস্থিত ছিলেন - রেলওয়ের প্রধান প্রকৌশলী (পশ্চিম) আফজাল হোসেন ও লালমনিরহাট বিভাগীয় প্রকৌশলী আনোয়ার হোসেনসহ রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তারা।

গাইবান্ধার বোনারপাড়া রেলওয়ে জংশনের ষ্টেশনের কর্তব্যরত ষ্টেশন মাস্টার মাহবুবুর রহমান জানান,  ঢাকাগামী লালমনি এক্সপ্রেস ট্রেনটি বেলা ১২ টার দিকে বাদিয়াখালি ষ্টেশন ও ত্রিমোহনী ষ্টেশনের মাঝ পথের ক্ষতিগ্রস্থ রেল লাইন অতিক্রম করে বোনারপাড়া রেলওয়ে ষ্টেশনে পৌছে। পরে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

 তিনি বলেন, ‘এই ট্রেন চলাচলের মধ্যে দিয়ে ২২ দিন পরে আজ থেকে এই রুটে আন্তঃনগর এক্সপ্রেস ও লোকালসহ সকল ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এর আগে গত ১৭ জুলাই থেকে ঢাকাগামী লালমনি এক্সপ্রেস ও রংপুর এক্সপ্রেস ট্রেন দুটি পার্বতীপুর হয়ে চলাচল করেছিলো।’ 

উল্লেখ্য,গত ১৭ জুলাই বন্যার পানির তোড়ে গাইবান্ধার ত্রিমোহনী-বাদিয়াখালী অংশে প্রায় তিন কিলোমিটার রেল লাইনের বিভিন্ন জায়গায় ধসে যায়। এর পর থেকে বন্ধ হয়ে যায় গাইবান্ধা থেকে ঢাকার সরাসরি রেল যোগাযোগ। সম্প্রতি রেলমন্ত্রী ও রেলের মহাপরিচালক ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন।

ব্রেকিংনিউজ/জেআই

bnbd-ads