চামড়ার টাকা লুটপাটের প্রতিবাদে রংপুরে বাসদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর
২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ০৩:৪৬ আপডেট: ০৩:৪৭

চামড়ার টাকা লুটপাটের প্রতিবাদে রংপুরে বাসদের মানববন্ধন

অসৎ চামড়া ব্যবসায়ীদের যোগসাজশে গরীব মানুষের হাজার কোটি টাকা লোপাটের প্রতিবাদে এবং মাঠ পর্যায়ে চামড়া সংগ্রহকারী ও ক্ষুদ্র ব্যবসায়ীদের ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন করেছে (মার্কসবাদী)। 

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

বাসদের জেলা সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সদস্য আহসানুল আরেফিন তিতু, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলার দফতর সম্পাদক কামরুন্নাহার খানম শিখা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলার সাধারণ সম্পাদক নিরঞ্জন রায় প্রমুখ।

বক্তারা বলেন, ‘রাষ্ট্রের সহযোগিতায় অসৎ চামড়া ব্যবসায়ীরা সিন্ডিকেট করে কৃত্রিমভাবে চামড়ার বাজার ধসিয়ে দেয়। এর ফলে প্রায় দেড় হাজার কোটির টাকার চামড়া প্রায় বিনামূল্যে তাদের হস্তগত হয়। এদিকে ঋণ করে ক্ষুদ্র ব্যবসায়ী এবং মাঠ পর্যায়ে চামড়া সংগ্রহকারীরা চামড়া কিনে অর্ধেক মূল্যে বিক্রয় করে সর্বশান্ত হয়। সরকার গুটি কয়েক ব্যবসায়ীর স্বার্থে লক্ষ লক্ষ গরীব মানুষের স্বার্থের বিপরীতে দাঁড়িয়েছে। অবিলম্বে সিন্ডিকেটের সাথে যুক্ত ব্যবসায়ীদের দৃষ্টান্তমূলক শান্তি এবং মাঠ পর্যায়ে চামড়া সংগ্রহকারী ও ক্ষুদ্র ব্যবসায়ীদের ক্ষতিপূরণের দাবি এবং এই অন্যায় কর্মকান্ডের বিরুদ্ধে সর্বস্তরের মানুষকে সোচ্চার হওয়ার আহ্বান জানান।’

ব্রেকিংনিউজ/জেআই