সড়কে শৃঙ্খলা ফেরাতে সবাইকে আইন মানতে হবে : আরপিএমপি কমিশনার

জেলা প্রতিনিধি
৫ নভেম্বর ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ০৬:৫৭ আপডেট: ০৬:৫৯

সড়কে শৃঙ্খলা ফেরাতে সবাইকে আইন মানতে হবে : আরপিএমপি কমিশনার

সড়কে শৃঙ্খলা ফেরাতে হলে সবাইকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। আইনের উর্দ্ধে কেউ নয়। পুলিশ, সাংবাদিক, আইনজীবী, চিকিৎসকসহ যেই হোক না কেন, সবাইকে আইন মানতে হবে বলে জানান রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার আব্দুল আলীম মাহমুদ।

মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুরে আরপিএমপি কমিশনার কার্যালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।  

এ সময় যেকোন মোটরযানে পুলিশ, প্রেস, ডাক্তার ইত্যাদি লেখা বে-আইনী উল্লেখ করে সকলকে এসব লেখা সম্বলিত স্টিকার ব্যবহার থেকে বিরত থাকা ও  গাড়ির বৈধ কাগজপত্র সঙ্গে রাখার পরামর্শ দেন তিনি।
 
আলীম মাহমুদ বলেন, দেশে মাদকের বিস্তার ভয়াবহ আকার ধারণ করেছে। প্রতিদিনই পুলিশের অভিযানে মাদকদ্রব্য উদ্ধারের পাশাপাশি মাদক ব্যবসায়ী ও সেবনকারী আটক হচ্ছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও ব্যবসায়ীদের সিন্ডিকেট ভাঙতে পুলিশের পাশাপাশি সাংবাদিকদেরও এগিয়ে আসতে হবে। জনসচেতনতা ও মাদক বিরোধী আন্দোলনেই মাদক নির্মূল সম্ভব।

পুলিশ কমিশনার আরও বলেন, গত এক বছরের মোট মামলার ৫৪ ভাগই মাদক সংক্রান্ত মামলা হয়েছে। গত বছরের সেপ্টেম্বর থেকে ২০১৯ সালের সেপ্টেম্বর পর্যন্ত আরএমপিতে হওয়া মামলার ৫৪ ভাগ মাদক সংক্রান্ত। গত এক বছরে ৫’শ ৮৩টি মাদক সংক্রান্ত মামলা হয়েছে। উদ্ধার হয়েছে ইয়াবা, গাঁজা, হিরোইন, ফেনসিডিলসহ বিপুল পরিমাণ চোলাই মদ। এসবের আনুমানিক মূল্য প্রায় ৫৩ লাখ টাকা। 

এ সময় সভায় আরও বক্তব্য রাখেন, রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) মো. মহিদুল ইসলাম, সহকারি পুলিশ কমিশনার (মাহিগঞ্জ জোন) মো. ফারুক আহমেদ, সহকারি পুলিশ কমিশনার (ফোর্স) একেএম ওহিদুন্নবী, সহকারি পুলিশ কমিশনার (সিটিএসবি) শরীফ আল রাজীব, সহকারি পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) রেজানুর বেগম, সহকারি পুলিশ কমিশনার (ডিবি) মো. আলতাব হোসেন, সহকারি পুলিশ কমিশনার (কোতোয়ালী জোন) মো. জমির উদ্দিন, সহকারি পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর জোন) মো. ফরহাদ ইমরুল কায়েস, রংপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক পরিবেশের সম্পাদক একেএম ফজলুল হক, দৈনিক যুগান্তরের রংপুর ব্যুরো প্রধান ও আমাদের প্রতিদিনের সম্পাদক মাহবুব রহমান হাবু প্রমুখ।

এ নসময় রিপোর্টার্স ক্লাব, রিপোর্টার্স ইউনিটি, রংপুর সাংবাদিক ইউনিয়ন, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের নেতৃবৃন্দসহ আরপিএমপি’র কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

ব্রেকিংনিউজ/এম

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি