bnbd-ads
bnbd-ads

যশোরে কালীপূজা উৎসব উদযাপন

যশোর প্রতিনিধি
১২ মে ২০১৯, রবিবার
প্রকাশিত: ০১:১৬ আপডেট: ০১:১৭

যশোরে কালীপূজা উৎসব উদযাপন

মঙ্গল প্রদ্বীপ জ্বেলে যশোরের বেনাপোলের ঐতিহ্যবাহী পাঁচুয়ার বাওড়েপ্রতি বছরের ন্যায় এ বছরও মহাশ্মশানে বার্ষিক পঞ্চাঙ্গ সত্তায়ন ও কালীপূজা উৎসব অনুষ্ঠিত হয়েছে। শনিবার এ উৎসব শুরু হয়। অনুষ্ঠানে হিন্দু সম্প্রদায়ের প্রচুর ভক্তদের সমাগম ঘটে।

বেনাপোল পাটবাড়ি শ্রী শ্রী ব্রম্ম হরিদাস ঠাকুরের আশ্রমের পরিচালনা পরিষদের ও পাঁচুয়ার বাওড় মহাশ্মশান কমিটির ভক্তরা যশোর, খুলনা, সাতক্ষীরা থেকে আসা ১১ জন পুরোহিতদের নতুন কাপড় পরিয়ে বরণ করে নেন। পুরোহিতরা পঞ্চাঙ্গ সত্তায়ন, গ্রহ পূজা, মায়ের পূজা ও বলিদানের মাধ্যমে সকলের পূণ্য লাভের জন্য ভগবানের কাছে প্রার্থণা করেন।

এসময় উপস্থিত ছিলেন, যশোর জেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক ও শার্শা উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্রী বৈদ্যনাথ দাস, বেনাপোল হরিদাস ঠাকুর পাটবাড়ি আশ্রমের ভারপ্রাপ্ত  সাধারণ সম্পাদক সুকুমার দেবনাথ, পাঁচুয়ার বাওড় মহাশ্মশান  সভাপতি অশোক কুমার দে, সাংগঠনিক সম্পাদক অশোক বিশ্বাস, বেনাপোল পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি ও পাঁচুয়ার বাওড় মহাশ্মশানের সাধারণ সম্পাদক শ্রী শান্তিপদ গাঙলী, বেনাপোল পৌর পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক উজ্জল বিশ্বাস,  যুগ্ম সম্পাদক সমু বিশ্বাস, পাঁচুয়ার বাওড় মহাশ্মশানের সহ-সভাপতি দেবুল কুমার দাস, দিলীপ চক্রবর্তী, রশিভুষন বিশ্বাস, অর্থ সম্পাদক সুবোধ কুমার বিশ্বাস প্রমুখ।

ব্রেকিংনিউজ/এমজি