সংবাদ শিরোনামঃ

নাটোরে বিদ্যাদেবীর বন্দনায় শিক্ষার্থীরা

ইসাহাক আলী, নাটোর প্রতিনিধি
১০ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার
প্রকাশিত: ০১:০৮ আপডেট: ০১:০৮

নাটোরে বিদ্যাদেবীর বন্দনায় শিক্ষার্থীরা

নাটোরে আনন্দ উৎসব মুখর পরিবেশে পূজা অর্চনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের বিদ্যার দেবী সরস্বতী পুজা। মাঘ মাসের শুক্লা পঞ্চমীর অমিয় লগ্নে দেবীকে বরণ করে নিয়ে আসনে প্রতিষ্ঠা করা হয়েছে দেবী সরস্বতীকে।

সকাল থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে মণ্ডপগুলো। শিক্ষার্থীদের পাশাপাশি পূজায় অংশগ্রহণ করেন সনাতন ধর্মাবলম্বীরা। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা তাদের মনের সকল তমশা দূর করে বিদ্যা দানের জন্য দেবীর কাছে অঞ্জলী প্রদানে ব্যাস্ত সময় পার করছে। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নেচে গেয়ে আনন্দ উল্লাস করতে দেখা গেছে।

শিক্ষার্থীরা জানায়, প্রতি বছরেই তাদের বিদ্যালয়ে সরস্বতী পূজা হয়। তারা মায়ের কাছে অঞ্জলী দিয়ে প্রার্থনা করে তারা যেন সারা বছর মন দিয়ে লেখাপড়া করে পরীক্ষায় ভাল ফলাফল করতে পারে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিমান গোবিন্দ সাহা জানান, বিদ্যালয়ের মঙ্গলার্থে ধর্মীয় সকল ক্রিয়া কলাপ নিয়মানুযায়ী পালন করা হয়। পূজা উপলক্ষে মণ্ডপে মণ্ডপে নেওয়া হয়েছে ভক্তিমূলক গান, প্রসাদ বিতরণ, সন্ধ্যা আরতিসহ নানা আনুষ্ঠানিকতা।

এছাড়া পাড়ায় পাড়ায়, বাড়িতে বাড়িতেও অনুষ্ঠিত হচ্ছে সরস্বতি পূজা। এদিকে পূজা মণ্ডপগুলোতে সাজসজ্জা ও আলোকসজ্জা করা হয়েছে।

ব্রেকিংনিউজ/এনএসএন