bnbd-ads
bnbd-ads

হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো

ধর্ম ডেস্ক
১০ মার্চ ২০১৯, রবিবার
প্রকাশিত: ১০:৫২

হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো

বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের নিবন্ধনের সময়সীমা বাড়ানো হয়েছে। বেসরকারি ব্যবস্থাপনায় যারা যাচ্ছেন তারা আগামী ২১ মার্চ পর্যন্ত নিবন্ধন করতে পারবেন। 
রবিবার (১০ মার্চ) ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আব্দুল্লাহ আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে প্রথম দফায় নিবন্ধনের সময়সীমা ১০ মার্চ পর্যন্ত নিদ্ধারণ করা হয়েছিল। কিন্তু এ সময়ে কোটা পূরণ না হওয়ায় সময় বাড়ানো হলো। 

সূত্র জানাচ্ছে, ১০ মার্চ বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত মাত্র ২৫ হাজার ২৬৬ জনের নিবন্ধন সম্পন্ন হয়েছে। তবে ভেরিফিকেশনের জন্য পাসপোর্ট সাবমিট হয়েছে ৫৭ হাজার ২০ টি। 

২১ মার্চের মধ্যে বেসরকারি ব্যবস্থাপনার প্রাক-নিবন্ধনের আগের দেয়া ৪,৭৯,৮১৫ নং ক্রমিক পর্যন্তই হজযাত্রীরা নিবন্ধন করতে পারবেন। নতুন করে আর ক্রমিক বাড়ানো হয়নি। এদিকে সরকারি ব্যবস্থাপনায় আগামী ১২ মার্চ পর্যন্ত নিবন্ধনের সময় দেয়া রয়েছে।

এ বছর মোট হজযাত্রীর কোটা এক লাখ ২৭ হাজার ১৯৮। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় সর্বমোট কোটা ৭ হাজার ১৯৮, তবে হজযাত্রীর কোটা ৬ হাজার ৮১৬। বেসরকারি ব্যবস্থাপনায় সর্বমোট কোটা এক লাখ ২০ হাজার। এর মধ্যে হজযাত্রীর কোটা এক লাখ ১৬ হাজার ৭৪৬ এবং গাইড ও মোনাজ্জেমের কোটা ৩ হাজার ২৫৪। 

এ বছর মোট ৪৭০টি এজেন্সি বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী পাঠাতে কার্যক্রম চালাচ্ছে।

ব্রেকিংনিউজ/এসএসআর