bnbd-ads
bnbd-ads

নুসরাত হত্যায় ফেসবুকে তারকাদের ক্ষোভ

সোস্যাল মিডিয়া ডেস্ক
১১ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ১০:৩৫

নুসরাত হত্যায় ফেসবুকে তারকাদের ক্ষোভ

পাশবিক কায়দায় আগুনে পুড়িয়ে ফেনীর সোনাগাজী উপজেলার মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে হত্যার ঘটনায় নিন্দার ঝড় উঠেছে গোটা দেশে। মাদরাসাটির অধ্যক্ষ সিরাজদ্দৌলার যৌন লালসার শিকার হয়ে শেষ পর্যন্ত মৃত্যুর দেশে পাড়ি জমিয়েছেন নুসরাত। বুধবার রাত সাড়ে ৯টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নুসরাতের ওপর এমন বর্বরোচিত পাশবিক নিপীড়ন নিয়ে সোস্যাল মিডিয়ায় প্রতিবাদে ক্ষোভে ফুঁসে উঠে সব শ্রেণি পেশার মানুষ। মুখ খুলেছেন দেশের নামিদামি অভিনেতা, অভিনেত্রী ও নির্মাতারাও। নুসরাতের খুনের বিচার দাবি করে তারা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিচ্ছেন। তারকাদের সেই স্ট্যাটসগুলো ব্রেকিংনিউজ পাঠকের জন্য তুলে ধরা হলো:

অভিনেত্রী ও চিত্রশিল্পী বিপাশা হায়াত লিখেন, ৮০ ভাগ পুড়ে যাওয়া শরীর নিয়েই সাহসের সঙ্গে মেয়েটি ডায়িং ডিক্লেয়ারেশন বলেছে- ‘আমি সারা বাংলাদেশের কাছে বলবো, সারা পৃথিবীর কাছে বলবো এই অন্যায়ের প্রতিবাদ করার জন্য। আমি এই অন্যায়ের প্রতিবাদ করবো…।’

অভিনেতা চঞ্চল চৌধুরী তার বক্তব্যে লিখেন, নুসরাত এর জন্য শোক, নুসরাত এর জন্য প্রার্থনা, নুসরাত এর জন্য প্রতিবাদ। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

নাট্য নির্মাতা চয়নিকা চৌধুরী নুসরাতের খুনের বিচার দাবী করে লিখেন, অত্যাচারের সীমা ছাড়িয়ে যাচ্ছে…! নুসরাত হয়ত আমার মেয়ে সম, হয়ত আমার বোন। বিচার চাই!

হতাশামাখা কণ্ঠে অভিনেত্রী শাহনাজ খুশী লিখেন, এ নিঃস্বতার ভার কত হতে পারে, আমরা কি তা জানি? পরিমাপ করবার কোন যন্ত্র কি আছে? ফলাফলটা আগেই লিখেছিলাম,কিন্তু তারপর? নুসরাত, তোমার আগুনের তীব্রতা আমাদের গায়ে লেগেছিল, শুন্যতাও আমাদের তেমনি শুন্য করছে! কোন জবাব নাই আমাদের কারো কাছে!

অভিনেত্রী, নির্মাতা ও কণ্ঠশিল্পী মেহের আফরোজ শাওন লিখেন, আমি জানি না যে কীভাবে আমি জানি… কিন্তু আমি জানি। নুসরাত’এর অপমানের, নুসরাত’এর হত্যার বিচার হবে। হবেই হবে। এরপর হ্যাশট্যাগে নসুরাতের খুনের বিচার দাবী করে তিনি লিখেনে, ‘জাস্টিস ফর নুসরাত’।

নির্মাতা অরুণ চৌধুরী লিখেন, তোমার কাছে ক্ষমা চাই নুসরাত। এরপর হ্যাশট্যাগে লিখেন, ‘জাস্টিস ফর নুসরাত’

কিছুটা ক্ষোভ প্রকাশ করে অভিনেত্রী আশনা হাবীব ভাবনা লিখেন, শুধুমাত্র আজকে সব নুসরাতকে নিয়ে। তারপর আবার আমরা ভুলে যাব সব। আবারও কোন মেয়েকে কেউ জ্বালিয়ে দিবে, কেউ রাস্তায় বুকে চাপ দিবে, রেপ করবে, মেরে ফেলবে। এসব শয়তানের বাচ্চাদের রাস্তায় সবার সামনে ফাঁসিতে ঝুলানো উচিত।

অভিনেত্রী জাকিয়া বারী মম লিখেন, নুসরাত আর আশ্চর্য আমরা।

‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপঙ্কর দীপন লিখেন- ‘আমি এই অন্যায় এর প্রতিবাদ করবো।’

নির্মাতা রেদওয়ান রনি বলেন, ‘আমি যাচ্ছি শাহবাগে। আমার বোন নুসরাতের নৃশংসতার প্রতিবাদ করতে, খুনিদের সাজা নিশ্চিত করতে। ফেসবুকে ভার্চুয়াল দুনিয়ায় হুদাই আহা উহু না করে কে কে বিচার চাইতে রিয়েল ফিল্ডে নামতে প্রস্তুত হাত তোলেন!’

অভিনেতা জায়েদ খান লিখেন, ‘ক্ষমা করে দিও নুসরাত। তোমাকেও আমরা বাচাঁতে পারলাম না।’

চিত্রশিল্পী লুভনা চার্য নিজের আঁকা একটি ছবি ফেসবুকে পোস্ট করে তিনি লিখেন, ‘পুরানো একটা কাজ। আমাদের নীরবতা অপরাধ সংঘটনের সহায় হয়ে যায়।’

ব্রেকিংনিউজ/এমআর

bnbd-ads
MA-in-English
bnbd-ads