অবশেষে মুক্ত হলো স্যামহোয়্যার ইন ব্লগ

সোস্যাল মিডিয়া
২৫ অক্টোবর ২০১৯, শুক্রবার
প্রকাশিত: ০৮:৫৫ আপডেট: ১০:৫৭

অবশেষে মুক্ত হলো স্যামহোয়্যার ইন ব্লগ

দীর্ঘ ৮ মাস পর মুক্ত হলো দেশের নেটিজেনদের সর্বপ্রথম ও সর্ববৃহৎ প্ল্যাটফর্ম স্যামহোয়্যার ইন ব্লগ। 

বৃহস্পতিবার আইসিটি ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার নিজেই তার ফেসবুক পেজে এক পোস্টে এক তথ্য জানিয়েছেন। 

মতপ্রকাশের অন্যতম বড় এই প্ল্যাটফর্মটির সবগুলো আইএসপি (ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার) গেল মার্চে বন্ধ করে দেয় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

ব্লগটি খুলে দেয়ার পর স্যামহোয়্যার ইন ব্লগের সম্পাদক ও সহ-প্রতিষ্ঠাতা সৈয়দা গুলশান ফেরদৌস ফেসবুকে এক পোস্টে ব্লগারদের অভিনন্দন জানিয়ে লিখেন- অভিনন্দন সকল ব্লগার বন্ধুদের। দীর্ঘ আটটি মাসের ঘোর অন্ধকার পেরিয়ে ভোর হলো। সত্যের জয় হলো, শেষ হলো সম্পূর্ণ মিথ্যে ও কুৎসিত অপবাদ দিয়ে সামহোয়্যার ইন ব্লগটিকে বন্ধ রেখে গণতন্ত্র ও বাংলাভাষাভাষি অসংখ্য সুস্থ বুদ্ধির মানুষের অসম্মানের আটটি মাস। 

সত্যিকার অর্থে ব্লগাররা অপমানিত হননি, অপমানের ও লজ্জার ভার যে আসলে পড়েছে সুৎসা রটনাকারী বা অপবাদকারীর উপরেই সেটা দেশসহ সারা বিশ্ব জানে। দীর্ঘ সময় লেগে গেলেও নিশ্চিতভাবেই তার অপরাধবোধ হয়েছে, দুঃখবোধ হয়েছে। তাই সত্যের জয় হয়েছে, যা অবশ্যম্ভাবী- কেবল সেজন্যই আনন্দিত হতো আমরা।  

তিনি আরও লিখেন- আমরা আনন্দিত, অবশেষে নিজেদের ঘরে ফিরতে পারার জন্য। সবার প্রতি আমার অনুরোধ থাকবে, আমরা যেন মাথা উঁচু রেখেই গণতন্ত্রের চর্চা অব্যাহত রাখি এবং স্বাধীনতা ভোগার নামে অন্যের কষ্টের বা অসম্মানের কারণ হয়ে না উঠি। ভাষার অপমান না করি। জয় হোক প্রিয় মাতৃভূমির, জয় হোক প্রিয় মাতৃভার্ষার, জয় হোক মানুষের। সবার জন্য অশেষ ভালোবাসা।

ব্রেকিংনিউজ/এমআর

bnbd-ads