bnbd-ads
bnbd-ads

‘নুরুদের দিয়ে মধু খাইতে চাচ্ছিলেন’

সোশ্যাল মিডিয়া ডেস্ক
১৩ মার্চ ২০১৯, বুধবার
প্রকাশিত: ১১:৪১ আপডেট: ১১:৫৫

‘নুরুদের দিয়ে মধু খাইতে চাচ্ছিলেন’
(বাঁ দিক থেকে) মাকসুদ রানা মিঠু, নুরুল হক নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মঙ্গলবার (১২ মার্চ) রাতে একটি স্ট্যটাস দিয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসিন হলের সাবেক সভাপতি ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি মাকসুদ রানা মিঠু।

স্ট্যাটাসটি নিয়ে যারা তার সমালোচনা করেছেন তাদের উদ্দেশে আবারও একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি। তার সেই স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো। 

নুরুকে নিয়ে প্রশ্ন করছে আমার দলীয় সংগঠনের কিছু নেতা। হুম নুরুকে আমি পোস্ট দিয়েছি। আওয়ামী লীগের ইতিহাস ঘাটলে অনেক উদাহরণ পাবেন প্রথমে আওয়ামী লীগ থেকে এমপি পরে বিএনপি থেকে এমপি।

তাহলে কি প্রশ্ন করবেন “ওরে প্রথমবার আওয়ামী লীগ থেকে মনোনয়ন দিল কেডা??” নুরু শিবির আজ পর্যন্ত কেউ প্রমাণ করতে পেরেছেন? নুরুর পরিবার জামাত বিএনপি কেউ প্রমাণ করতে পেরেছেন? আমাদের সময়ে একবার কোট সংস্কার আন্দোলন হয়ে ছিল,সেদিন কি নুরু ঐ আন্দোলনে ছিল?

প্রমাণ দিতে পারবেন কেউ? নুরুরা যে সময়ের সৃষ্টি তারাই প্রশ্ন করে নুরুকে পোস্ট দিল কেডা...?হাস্যকর বেপারটা হাইস্যকর! প্রশ্ন আসে না নুরুকে কে ভোট দিল ? কোন চার পাঁচ হাজার ছাত্রলীগ কর্মী নুরকে ভোট দিল..?

সোহাগ-নাজমুল,শরীফ-মেহেদী কমিটির সময়ে কেন কোটা আন্দোলন মহীরুপ ধারন করতে পারলো না, কেন পরের কমিটিতে পারলো..! তখনতো সবাই মধু খাইতে চাচ্ছিলেন নুরুদের দিয়ে। আজ নুরু মধুর বাসা নিয়ে যাওয়াতে প্রশ্ন আসলো নুরুকে পোস্ট দিল কিডা!!

চাটতে চাটতে জিব্বাহর ছাল উঠে গেছে তাই আবলতাবল না বকে ওষুধ লাগান। বিরোধী দল থেকে ছাত্রদলের গেস্টরুমে নির্যাতন সহ্য করার ইতিহাস আছে আমাদের। বড় ভাই ছাত্রদল নেতার বন্ধু বলে প্রথম বর্ষে বড় ভাইয়ের রুমে থেকে ছাত্রদল করার আপনার ইতিহাস সবাই জানে। আর আমরা গণরুমে ২ বছর থেকে ছাত্রদলের মার খাওয়া ছেলে।

যারা কোনদিন গণরুমে থাকে নাই ছাত্রদলের রুমে থেকেছে তারা আবার কিসের ছাত্রলীগ নেতা? যারা নুরুকে কোটা আন্দোলনের নেতা বানিয়েছে সে সমস্ত মুখোশধারী ছাত্রনেতাদের মুখোশ জাতির সামনে উন্মোচন করা হউক। তাদের বিচার করা এখন ছাত্রলীগের প্রত্যেকটি কর্মীর প্রাণের দাবি।

উল্লেখ্য, দীর্ঘ ২৮ বছর পর সোমবার (১১ মার্চ) অনুষ্ঠিত হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) হয়েছেন বাংলাদেশ সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের নুরুল হক নূর। এর মধ্য দিয়ে ২৫তম ভিপি হিসেবে ডাকসু’র গৌরবমাখা ইতিহাসের অংশ হয়েছেন তিনি।

নুর ১১ হাজার ৬২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। তবে জিএস, এজিএসসহ ডাকসুর বেশিরভাগ পদে ছাত্রলীগের প্রার্থীরাই বিজয়ী হয়েছেন। জিএস পদে গোলাম রাব্বানী ও এজিএস পদে সাদ্দাম হোসাইন বিজয়ী হন। ভিপি ছাড়াও সমাজসেবা সম্পাদক পদে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ প্যানেলের আখতার হোসেন জয়লাভ করেন।

সোমবার রাত ৩টা ২৪ মিনিটে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও পদাধিকার বলে ডাকসুর সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান ডাকসু নির্বাচনের চূড়ান্ত ফল ঘোষণা করেন।

ব্রেকিংনিউজ/এনকে

bnbd-ads
MA-in-English
bnbd-ads