সংবাদ শিরোনামঃ
bnbd-ads
bnbd-ads

যে কারণে রিশব প্যান্টকে বিশ্বকাপে দলে নেয়নি ভারত

স্পোর্টস
১৫ এপ্রিল ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৫:৪৬

যে কারণে রিশব প্যান্টকে বিশ্বকাপে দলে নেয়নি ভারত

আইসিসি বিশ্বকাপ ২০১৯ এর বাকি আর মাত্র ৪৪ দিন। বিশ্বকাপকে সামনে রেখে সোমবার (২ বৈশাখ, ১৫ এপ্রিল) দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। দুর্দান্ত ফর্মে থাকা সত্ত্বেও দলে জায়গা হয়নি রিশব প্যান্টের। তার পরিবর্তে অফ ফর্মে থাকা দিনেশ কার্তিকদে বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে দিয়েছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) কর্মকর্তারা।

ফর্মে থাকা রিশব প্যান্টকে বিশ্বকাপ দলে না নেয়ার ব্যাখ্যায় ভারতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক এম এস কে প্রসাদ জানিয়েছেন, আইপিএলের সাম্প্রতিক ফর্মের কথা মাথায় রেখে দল ঘোষণা করা হয়নি। প্যান্ট অবশ্যই প্রতিভাবান, কিন্তু বিশ্বকাপের কথা মাথায় রেখেই এই মূহুর্তে দীনেশকে বেছে নেয়া হয়েছে৷ উইকেট কিপিং অভিজ্ঞতায় এগিয়ে থাকাতেই ইংল্যান্ডের বিমান ধরছেন দীনেশ।

চলতি আইপিএলে রিশব প্যান্ট দুর্দান্ত ফর্মে আছেন। রান সংগ্রহের তালিকায় সেরা দশে আছেন দিল্লি ক্যাপিটালসের এই টপঅর্ডার ব্যাটসম্যান। ইতিমধ্যে আট ম্যাচ খেলে এক ফিফটিতে ৩৫ গড়ে ২৪৫ রান সংগ্রহ করেন তিনি।

অন্যদিকে দিনেশ কার্তিক প্রত্যাশিত ব্যাটিং করতে পারেননি। এবারের আইপিএলে রান সংগ্রহের দিক থেকে ৩৬ নম্বর পজিশনে পড়ে আছেন কার্তিক। রিশবের সমান ৮ ম্যাচ খেলে ১৮.৫০ গড়ে মাত্র ১১১ রান করেন কলকাতার অধিনায়ক।

এই রিশবকে নিয়ে ভারতীয় কিংবদন্তি ক্রিকেটারদের অনেকেই ভবিষ্যদ্বাণী করেছিলেন। রিশবের উইকেটকিপিংয়ে মুগ্ধতা প্রকাশ করে অনেকেই বলেছেন, বিশ্বকাপ দলে রিশব সুযোগ পেলে মহেন্দ্র সিং ধোনির চেয়েও ভালো করবে। অথচ সেই রিশবকে বাদ রেখেই দল ঘোষণা করল বিসিসিআই।

ব্রেকিংনিউজ/এসএম