সংবাদ শিরোনামঃ
bnbd-ads
bnbd-ads

বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার পরও দল পরিবর্তন করা যাবে!

স্পোর্টস ডেস্ক
১৫ এপ্রিল ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৬:৪০

বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার পরও দল পরিবর্তন করা যাবে!

আর মাত্র ৪৪ দিন পরই ইংল্যান্ডে বসতে যাচ্ছে আইসিসি বিশ্বকাপের দ্বাদশ আসর। আসন্ন এই আসরের পর্দা উঠবে আগামী ৩০ মে। তবে ২৩ এপ্রিলের মধ্যেই দল ঘোষণা করতে হবে বিশ্বকাপে অংশগ্রহণকারী দল গুলোকে। এমন নিয়ম বেঁধে দিয়েছিল কেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তবে নির্দিষ্ট সময়ের পরও  দলে পরিবর্তন আনা যাওয়ার ঘোষণা দিয়েছে আইসিসি। 

বিশ্বকাপকে সামনে রেখে ইতিমধ্যে ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান দল ঘোষণা করেছে। আগামীকাল মঙ্গলবার দল ঘোষণা করবে বাংলাদেশও। আর খুব শীঘ্রই বাকি দলগুলোর দল ঘোষণার কথা থাকলেও আরো সময় পেলো তারা। কেন না মে মাসের ২৩ তারিখ পর্যন্ত দলে যে কোন পরিবর্তন আনতে পারবে বিশ্বকাপে অংশ নিতে যাওয়া দলগুলো। এর জন্য আইসিসির কাছে যেতে হবে না তাদের।
 
তবে ২৩ মে’র পর বিশ্বকাপের টেকনিক্যাল কমিটির সাথে যোগাযোগ করতে হবে। দলগুলোর লজিস্টিক কার্যক্রমের জন্য ২৩ এপ্রিল পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল আইসিসি। ২৩ এপ্রিল থেকে ২৩ মে এই এক মাসের মধ্যে যে দলগুলো সিরিজ খেলছে তাদের জন্য এই সুযোগ দিয়েছে আইসিসি। সিরিজ শেষে তারা যাতে বিশ্বকাপের জন্য শক্তিশালী দল গঠন করতে পারে।

ব্রেকিংনিউজ/এসএম