ডিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় আছেন যারা

স্পোর্টস ডেস্ক
২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ০৭:৩৭

ডিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় আছেন যারা

আবাহনীর টানা দ্বিতীয় শিরোপা দিয়ে শেষ হল ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ২০১৮-১৯ মৌসুম। সদ্য সমাপ্ত ডিপিএলে রানার্সআপ হয়েছে লিজেন্ড অব রূপগঞ্জ। আর তৃতীয় হয়ে লিগ শেষ করেছে প্রাইম দোলেশ্বর।

শিরোপার ছোঁয়া না পেলেও ডিপিএলের এবারের মৌসুমে ব্যাট ও বল হাতে সর্বোচ্চ রান সংগ্রাহক ও উইকেটশিকারির তালিকার শীর্ষে প্রাইম দোলেশ্বরর ক্রিকেটাররা।

ব্যাট হাতে এবারের আসরের সবচেয়ে বেশি রান সংগ্রহকারী দোলেশ্বরের ২০ বছর বয়সী ব্যাটসম্যান সাইফ হাসান। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সাবেক এই অধিনায়ক ১৬ ইনিংস খেলে করেছেন ৮১৪ রান, আছে ৩টি শতক ও ৫টি অর্ধ-শতক।

সাইফের পরেই রয়েছেন লিজেন্ডস অব রূপগঞ্জের মোহাম্মদ নাইম, তিনিও সাইফের মতই ওপেনারের ভূমিকা পালন করেছেন দলের হয়ে। ১৯ বছর বয়সী এই তরুণ সংগ্রহ করেছেন মোট ৮০৭ রান, সাইফের মতই ১৬ ইনিংস খেলে। আছে ৩টি শতক ও ৫টি অর্ধ-শতক।

মোহামেডান স্পোর্টিং ক্লাবের অভিজ্ঞ ব্যাটসম্যান রকিবুল হাসান ব্যাট হাতে দারুণ আসর কাটিয়েছেন। ১৬ ইনিংসে তিনি করেছেন ৭৮১ রান, আছে ১টি শতক ও ৮টি অর্ধ-শতক।

এছাড়াও ব্যাট হাতে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষ দশে আরও রয়েছেন জহুরুল ইসলাম, ফজলে মাহমুদ, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মেহেদী মারুফ, নাঈম ইসলাম ও নুরুল হাসান সোহান।

ব্রেকিংনিউজ/এসএম