এক হাতে ছক্কা মেরে বল হারালেন ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক

২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৮:৪৫ আপডেট: ০৮:৫৯

এক হাতে ছক্কা মেরে বল হারালেন ভিলিয়ার্স

চলতি আইপিএলের ৪২তম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে দুর্দান্ত এক শর্ট খেলে রীতিমত হৈচৈ ফেলে দিয়েছেন দক্ষিণ আফ্রিকার হার্ডহিটার ব্যাটসম্যান এবিডি ভিলিয়ার্স। বুধবার ( ২৪ এপ্রিল) রাতে বেঙ্গালুরুর এম চেন্নাস্বামী স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়।

এদিন ম্যাচের ১৯তম ওভার শেষ করতে বল হাতে তুলে নেন মোহাম্মদ সামি। ওভারের চতুর্থ বলটি সোজা ভিলিয়ার্সের বুক বরাবর ছোড়েন সামি। আর সেই বলটি মোকাবেলায় একহাতে ব্যাট চালান ভিলিয়ার্স। বলটি আছড়ে পড়ে গ্যালারির ছাদে। আম্পায়ার অবশ্য বলটি নো-বল ঘোষণা করেন। কিন্তু ‘মিস্টার ৩৬০ ডিগ্রি’র ব্যাট চালানোর ক্ষিপ্রতা সবাইকে হতবাক করেছে। 

এক হাতে ছক্কার ভিডিওটি স্মৃতি হিসেবে রেখে দিয়েছে আইপিএলের অফিসিয়াল ওয়েবসাইট। এর ক্যাপশানে তারা লেখেছে, ‘এক হাতেই (বল) মাঠের বাইরে, এবিডি স্টাইল।’


ম্যাচে মহাতাণ্ডব চালিয়েছেন এই হার্ডহিটার। মাত্র ৪৪ বলে অপরাজিত ৮২ রান করেন তিনি। তার এই ইনিংসে ৩টি চার ও ৭টি ছক্কার মার রয়েছে। কম যাননি তার পার্টনার মার্কু স্টইনিস। ৩৪ বলে ৪৬ রান করেন তিনি। ৩টি ছক্কা ও দুটি বাউন্ডারিতে এ রান করেন স্টইনিস।

ইনিংসের শেষ তিন ওভারে তাদের ব্যাটিং তাণ্ডবে দিশেহারা হয়ে পড়ে পাঞ্জাবের বোলাররা। ১৮তম ওভারে ১৬ রান, ১৯তম ওভারে ২১রান ও ২০তম ওভারে নিয়েছে ২৭রান। পঞ্চম উইকেটে তারা ১২১ রানের জুটি গড়েন। এই জুটিতেই দলকে পৌঁছে দেন (২০২/৪) রানের পাহাড়ে।

জবাবে ব্যাট করতে নেমে পাঞ্জাব ৭ উইকেটে ১৮৫ রান তোলে। ১৭ রানে জয় পায় বেঙ্গালুরু। এ জয়ে ১১ ম্যাচে আট পয়েন্ট নিয়ে ৮ দলের মধ্যে টেবিলের সাতে পড়ে আছে কোহলির বেঙ্গালুর। তবে হেরে গেলেও ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পঞ্চম পজিশনে আছে ক্রিস গেইলদের পাঞ্জাব। আর ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস।

ব্রেকিংনিউজ/এনকে