bnbd-ads
bnbd-ads

৩টি পরিবর্তন নিয়ে আজ মাঠে নামবে টাইগাররা

স্পোর্টস ডেস্ক
১৫ মে ২০১৯, বুধবার
প্রকাশিত: ১১:৩৭ আপডেট: ১২:৪৩

৩টি পরিবর্তন নিয়ে আজ মাঠে নামবে টাইগাররা

চলতি ত্রিদেশীয় সিরিজে ফর্মের তুঙ্গে রয়েছে বাংলাদেশ টিম। উইন্ডিজকে দুই ম্যাচে গুঁড়িয়ে আগামী শুক্রবার সিরিজের ফাইনাল নিশ্চিত করেছে লাল-সবুজ জার্সিধারীরা। আর তাই আয়ারল্যান্ডের বিপক্ষে আজকের ম্যাচটি নিয়মরক্ষার ম্যাচে পরিণত হয়েছে।

আয়ার‌ল্যান্ডের ডাবলিনে বুধবার ( ১৫ মে) বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায় ম্যাচটি শুরু হবে। প্রথম সাক্ষাত বেরসিক বৃষ্টিতে পণ্ড হয়েছিল তাই সিরিজে প্রথমবারের মতো স্বাগতিকদের বিপক্ষে খেলতে নামছে টাইগাররা। 

নিয়ম রক্ষার ম্যাচ হলেও লিগ পর্বের শেষ ম্যাচটিকে গুরুত্বের সঙ্গে নিয়েছে মাশরাফিবাহিনী। এই ম্যাচে আইরিশদের হারিয়ে ফাইনালের প্রস্তুতিটাও সেরে রাখতে চায় বাংলাদেশ। বাংলাদেশের সামনে ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে পরীক্ষা-নিরিক্ষার ম্যাচ হিসেবে। 

ধারণা করা হচ্ছে, আজকের ম্যাচে সাইডবেঞ্চের পরীক্ষা-নিরীক্ষা হবে। সফরে আছেন ১৯ ক্রিকেটার। ক্যারিবীয়ানদের বিপক্ষে একাদশে না থাকা কয়েকজন মাঠে নামতে পারেন। রুবেল, মোসাদ্দেক ও লিটনের দলে ঢোকা মোটামুটি নিশ্চিত। বিশ্রামে যেতে পারেন সৌম্য, মুস্তাফিজ ও মিরাজ।

লিটন দলে ঢুকতে পারেন সৌম্যর জায়গায়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ম্যাচ খেলতে গিয়ে পিঠে সামান্য ব্যথা অনুভব করেছেন ত্রিদেশীয় সিরিজে দুই ম্যাচে হাফসেঞ্চুরি করা এই ব্যাটসম্যান। শুধু এই কারণেই নয়, লিটনকে দেখে নেওয়ার সুযোগটা হাতছাড়া করতে চাইছে না টিম ম্যানেজমেন্ট। তাইতো সৌম্যর বদলে লিটনের ফেরাটা এক প্রকার নিশ্চিতই।

এর বাইরে মিরাজের স্থানে মোসাদ্দেক আর মুস্তাফিজের স্থলাভিষিক্ত হতে পারেন রুবেল। আজকের ম্যাচের একাদশে তিনটি পরিবর্তন অনেকটাই নিশ্চিত। এছাড়া হ্যামস্ট্রিং ইনজুরি নিয়ে অনেকদিন ধরে খেলা চালিয়ে যাচ্ছেন মাশরাফি। তিনিও থাকতে পারেন বিশ্রামে। অধিনায়ক মাশরাফি না খেললে,  তাসকিনের কপাল খুলতে পারে।

তবে নাঈম, ইয়াসির ও ফরহাদ একাদশে আসছেন না প্রায় নিশ্চিত। শিরোপা নির্ধারণী ম্যাচেও তাদের থাকার সম্ভাবনা নেই।  এছাড়া উইন্ডিজের বিপক্ষে খেলা একাদশের অধিকাংশই থাকছেন।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান,আবু জায়েদ রাহি, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মর্তুজা/তাসকিন আহমেদ ও রুবেল হোসেন।

ব্রেকিংনিউজ/এনকে