bnbd-ads
bnbd-ads

আফ্রিদি-জয়াসুরিয়া-ক্যালিস-রাজ্জাককে টপকাতে সাকিবের দরকার ১

স্পোর্টস ডেস্ক
১৫ মে ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৫:২৭ আপডেট: ০৫:৩১

আফ্রিদি-জয়াসুরিয়া-ক্যালিস-রাজ্জাককে টপকাতে সাকিবের দরকার ১

অলরাউন্ডার হিসেবে ক্রিকেটের রেকর্ড বুকে সাকিব আল হাসানের নাম এসেছে বহুবার। এবার আরও এক রেকর্ড গড়তে যাচ্ছেস এই অলরাউন্ডার। আর মাত্র একটি উইকেট পেলেই হয়ে যাবেন নতুন এক রেকর্ডের মালিক।

ওডিআই ক্রিকেটে দ্রুততম অলরাউন্ডার হিসেবে ৫০০০ রান ও ২৫০ উইকেট নেয়ার মাইলফলক থেকে আর মাত্র ১ উইকেট দূরে আছেন সাকিব। সবচেয়ে কম ম্যাচ খেলে সাকিব ছুঁতে যাচ্ছেন এই মাইলফলক। সাকিবের আগে এই মাইলফলকের দেখা পেয়েছেন মাত্র চারজন। আর সেই চারজনই সাবেক ক্রিকেটার। পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি, শ্রীলঙ্কার সনাথ জয়াসুরিয়া, দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস ও  পাকিস্তানের আরকে ক্রিকেটার আব্দুর রাজ্জাক। এদের মধ্যে ম্যাচের সংখ্যায় দ্রুততম রেকর্ডটি এখন পর্যন্ত আছে রাজ্জাকের নামের পাশে।
 
তবে সাকিব আর একটি উইকেট পেয়ে গেলে সেই দ্রুততম রেকর্ডের মালিক হয়ে যাবেন তিনি। ক্যারিয়ারের ২৫৯তম ম্যাচে এই মাইলফলকের দেখা পান পাকিস্তানের সাবেক অলরাউন্ডার রাজ্জাক। যদিও এই ম্যাচে শুধু ৫০০০ রানের মাইলফলক ছুঁয়ে ছিলেন রাজ্জাক। ২৫০ উইকেট পেতে তার আরও এক ম্যাচ খেলতে হয়।

আগের চার জনের হিসেবে অনেক কম ম্যাচ খেলেই সাকিব ছুঁতে যাচ্ছেন এই মাইলফলক। ওয়ানডে ক্যারিয়ারে মাত্র ১৯৭ ম্যাচ খেলেই ৫৬৬৭ রানের পাশাপাশি ২৪৯ উইকেট নিয়েছেন তিনি। খুব বেশি খারাপ পারফরম্যান্স না করলে বুধবার (১৫ মে) ত্রিদেশীয় টুর্নামেন্টে আয়ারল্যান্ডের বিপক্ষেই করে ফেলতে পারেন এই রেকর্ড।

ওয়ানডেতে ২১৩ ম্যাচে ২৫০তম উইকেট ও ২৬৫তম ম্যাচে এসে ৫ হাজার রানের দেখা পান পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আফ্রিদি। লঙ্কান কিংবদন্তি জয়াসুরিয়া ৩৪৩তম ম্যাচে পেয়েছেন ২৫০তম উইকেটের দেখা। তার আগেই অবশ্য ৫ হাজার রান পেড়িয়ে গেছেন তিনি। অপরদিকে ক্যালিস ২৭৮তম ম্যাচে এসে পেয়েছেন ২৫০ উইকেটের দেখা। তিনিও এর আগেই রানের সংখ্যা পার হয়ে গেছেন।

ব্রেকিংনিউজ/এসএম

bnbd-ads
MA-in-English
bnbd-ads