bnbd-ads
bnbd-ads

রাহির পাঁচ, টাইগারদের টার্গেট ২৯৩

স্পোর্টস ডেস্ক
১৫ মে ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৭:২১ আপডেট: ১০:১৩

রাহির পাঁচ, টাইগারদের টার্গেট ২৯৩

উইন্ডিজের বিপক্ষে এক ম্যাচ আগেই অভিষেক হয়ে ছিল বাংলাদেশের বিশ্বকাপ আবু জায়েদ রাহির। অভিষিক্ত ম্যাচে শিকার করতে পারেনি কোনো উইকেট। তবে ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডেতে ৫ উইকেট নিয়ে ক্রিকেট বিশ্বকে তামাক লাগিয়ে দিয়েছেন এই পেসার। রাহির তাণ্ডবের দিনে বাংলাদেশকে ২৯৩ রানের টার্গেট দিয়েছে আয়ারল্যান্ড। 

ডাবলিনের ক্লনটার্ফ ক্রিকেট গ্রাউন্ডে বুধবার (১৫ মে) ত্রিদেশীয় সিরিজের গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-আয়ারল্যান্ড। টস জিতে ব্যাট করতে নেমে প্রথমেই চাপে পড়ে আইরিশরা। তবে পল স্টারলিংয়ের আর উইলিয়াম পোর্টারফিল্ডের তৃতীয় উইকেটে ১৭৪ রানের জুটিতে ২৯২ রানের স্কোর দাঁড় করায় স্বাগতিকরা। 

ওপেনা পল স্টারলিং এদিন তুলে নেন ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি। ১৪১ বলে ৮ চার আর ৪ ছক্কায় খেলেন ১৩০ রানের দুর্দান্ত ইনিংস। ১৭৪ রানের জুটি বাঁধা পোর্টারফিল্ড মাত্র ৬ রানের জন্য সেঞ্চুরি মিস করেন। ১০৬ বলে ৭ চার আর ৬ ছক্কায় ৯৪ রান করেন পোর্টারফিল্ড। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯২ রান করে স্বাগতিকরা।

বাংলাদেশের পক্ষে ৯ ওভারে ৫৮ রান খরচ করে ৫ উইকেট নেন দ্বিতীয় আন্তর্জাতিক ওয়ানডে খেলা রাহি। এছাড়াও ইনজুরি থেকে ফেরা রুবেল ৭ ওভারে ৪১ রানে নেন ১ উইকেট। এক ম্যাচ বিরতিতে দলে ফেরা সাইফউদ্দিন ৯ ওভারে নেন ২ উইকেট বিনিময়ে দেন ৪৩ রান। 

বৃষ্টি আয়ারল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচটা কেড়ে নিয়েছিলো। তবুও ফাইনালে যেতে সমস্যা হয়নি মাশরাফিদের। ওয়েস্ট ইন্ডিজকে দুই ম্যাচে গুঁড়িয়ে আগামী শুক্রবার (১৭ মে) ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত করেছে লাল-সবুজ জার্সিধারীরা। ফাইনালের আগে অবশ্য আয়ারল্যান্ডের বিপক্ষে আজকের ম্যাচটি নিয়ম রক্ষার ম্যাচে পরিণত হয়েছে। যদিও বাংলাদেশের জন্য ম্যাচটি পরীক্ষা-নিরিক্ষার ম্যাচ।

ব্রেকিংনিউজ/এসএম