bnbd-ads
bnbd-ads

ত্রিদেশীয় সিরিজ

তামিম-লিটন জুটির পতন, দুজনেরই বিদায়

স্পোর্টস ডেস্ক
১৫ মে ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৯:৫০ আপডেট: ১০:৫৭

তামিম-লিটন জুটির পতন, দুজনেরই বিদায়

ত্রিদেশীয় সিরিজে দুর্দান্ত ফর্মে বাংলাদেশ। তার থেকেও দুর্দান্ত ছিল সিরিজে বাংলাদেশের ওপেনিং জুটি। আগের দুই ম্যাচে দারুণ শুরু করেছিলেন তামিম-সৌম্য জুটি। আয়ারল্যান্ডের বিপক্ষে আজ সৌম্য বিশ্রামে। তাই সুযোগ পেয়েছেন লিটস দাস। দুই ওপেনার গড়েছে দারুণ জুটিও তবে ১১৭ রানে ছন্দ পতন হয় এই জুটির। 

ক্যারিয়ারের ৪৬তম হাফ সেঞ্চুরি তুলে সাজঘরে ফিরেন তামিম। অন্যাপ্রান্তে লিটনও ক্যারিয়ারের দ্বিতীয় হাফ সেঞ্চুরি করে তামিমে পথ ধরেন। তামিম রেনকিনের বলে বোল্ড হয়ে যান ৫৩ বলে ৯ বাউন্ডারিতে ৫৭ রান করে। আর লিটন ৭৬ রানের দারুণ ইনিংস খেলেন। সেঞ্চুরির সুবাত পেলেও ব্যারি ম্যাকার্থির বলে ৬৭ বলে ৯ চার ১ ছক্কায় সাজ ঘরে ফিরেন তিনি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ  ২৬ ওভারে ২ উইকেটে ১৭৭ রান। সাকিব আল হাসান ২১ ও মুশফিকুর রহিম ১৩ রানে ব্যাট করছেন। 

এর আগে বুধবার (১৫ মে) সিরিজের শেষ ম্যাচে মাঠে নামে দুই দল। প্রথমে ব্যাট করে আবু জায়েদ রাহির বোলিং তাণ্ডবে  স্বাগতিকরা ৮ উইকেট হারিয়ে ২৯২ রান তোলে। দলের হয়ে পল স্টার্লিং এবং উইলিয়াম পোর্টারফিল্ড ১৭৪ রানের জুটি গড়েন। স্টার্লিং খেলেন ক্যারিয়ার সেরা ১৩০ রানের ইনিংস। পোর্টারফিল্ড হতাশ হন ৯৪ রানে আউট হয়ে।

বাংলাদেশের হয়ে ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচে দারুণ বোলিং করেন আবু জায়েদ। তিনি ৯ ওভারে ৫৮ রান দিয়ে নেন ৫ উইকেট।  এছাড়া রুবেল হোসেন একটি এবং সাইফউদ্দিন শেষ ওভারে দুই ব্যাটসম্যানকে বোল্ড করেন।

ব্রেকিংনিউজ/এসএম