আসন্ন বিশ্বকাপে রানের বন্যা হবে : কোহলি

স্পোর্টস ডেস্ক
২১ মে ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ১১:৫১

আসন্ন বিশ্বকাপে রানের বন্যা হবে : কোহলি

ভারতের দলপতি বিরাট কোহলি মনে করেন, ইংল্যান্ড এন্ড ওয়েলসে আসন্ন ওয়ানডে বিশ্বকাপে ব্যাটসম্যানরা বিশেষ সুবিধা পাবে বলে রান বন্যার আসর হবে এটি।

ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে মঙ্গলবার মুম্বাইয়ে এক সংবাদ সম্মেলনে আসন্ন বিশ্বকাপ নিয়ে কোহলি এ কথা বলেন। এসময় তার সঙ্গে ছিলেন কোচ রবি শাস্ত্রী। তিনি বিশ্বকাপে সাফল্যের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। 

প্রসঙ্গত, ১৯৭৫ সালে বিশ্বকাপ আসর শুরুর পর প্রথম দুই আসরে প্রথম রাউন্ড থেকেই বিদায় নেয় ভারত। তবে নাটকীয়ভাবে ১৯৮৩ সালের চ্যাম্পিয়ন হয় তারা। এরপর ছয়টি আসর কেটে গেলেও শিরোপা ঘরে তুলতে পারেনি ভারত। 

অবশেষে ২০১১ সালে দ্বিতীয়বারের মত চ্যাম্পিয়ন হয় ভারত। শচীন টেন্ডুলকার, বিরেন্দার শেবাগ, যুবরাজ সিং-হরভজনদের নিয়ে গড়া দলকে শিরোপার স্বাদ দেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এরপর ২০১৫ সালে সেমিফাইনালে উঠে ক্ষান্ত হতে হয় ভারতকে।

তবে বিশ্বকাপের দ্বাদশ আসরে শিরোপা পুনরুদ্ধারে উদগ্রীব কোহলিরা। এজন্য নিজেদের সেরা খেলাটাই আসল লক্ষ্য টিম ইন্ডিয়ার বলে জানালেন তিনি।

ভারত অধিনায়ক বলেন ‘গেল দুই-তিন বছর আমরা যেরকম ক্রিকেট খেলেছি, ঠিক সেভাবেই আসন্ন বিশ্বকাপে খেলতে চাই। আমাদের আসল লক্ষ্য ভালো ক্রিকেট খেলা এবং মাঠের লড়াইয়ে নিজেদের উজার করে দেয়া।’

ব্রেকিংনিউজ/এমজি