বিশ্বকাপের লক্ষ্যে উড়াল দিল টিম ইন্ডিয়া

স্পোর্টস ডেস্ক
২২ মে ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৬:১৯

বিশ্বকাপের লক্ষ্যে উড়াল দিল টিম ইন্ডিয়া

আসন্ন বিশ্বকাপের হট ফেভারিট দল ভারত। ক্রিকেট বিশ্লেষকদের মতে বিশ্বকাপের দ্বাদশ আসরের শেষ চারে ভারতের খেলা প্রায় অনেকটা নিশ্চিত। তাই তো তৃতীয় শিরোপার আসায় ইংল্যান্ডের উদ্যেশ্যে উড়াল দিয়ছে ভারতীয় ক্রিকেট টিম। বুধবার (২২ মে) ভোরে মুম্বাই বিমানবন্দর থেকে লন্ডনের বিমান ধরল টিম ইন্ডিয়া।

আগামী ৩০ মে কেনিংটন ওভালে উদ্বোধনী ম্যাচে আয়োজক ইংল্যান্ডের সামনে দক্ষিণ আফ্রিকা। আর ভারত বিশ্বকাপ অভিযান শুরু করবে আরও কয়েকদিন পর। আগামী ৫ জুন টাইটানিকের শহর সাউদাম্পটনের রোজ বোলে বিরাটদেরও প্রথম প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।
 
অধিনায়ক হিসেবে প্রথমবার বিশ্বকাপের ভারতকে নেতৃত্ব দেবেন বিরাট কোহলি। ক্যাপ্টেন হিসেবে প্রথম ও ক্রিকেটার হিসেবে তৃতীয় বিশ্বকাপে নামতে চলেছেন তিনি৷ এর আগে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ২০১১ ও ২০১৫ বিশ্বকাপ খেলেছেন কোহলি। 

১৯৯২-এর পর বিশ্বকাপের নতুন ফরম্যাটকে চ্যালেঞ্জিং বলছেন ভারত অধিনায়ক। ১৯৯২-এর চ্যাম্পিয়নদের বিরুদ্ধে বিরাটরা মাঠে নামবে ১৬ জুন। 

দীর্ঘ ২৭ বছর পর ফের বিশ্বকাপ ফিরেছে রাউন্ড-রবিন ফরম্যাটে। শেষবার এই ফরম্যাটে ওয়ান ডে বিশ্বকাপ হয়েছিল ১৯৯২ সালে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মাটিতে৷ এই ফরম্যাটের বিশ্বকাপকে অত্যন্ত চ্যালেঞ্জিং বলছেন ভারত অধিনায়ক।

ব্রেকিংনিউজ/এসএম